বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah-Tarakeshwar Route: দু’‌দিন ট্রেন চলাচল বন্ধ হাওড়া–তারকেশ্বর রুটে, চরম ভোগান্তির আশঙ্কা কতক্ষণ?‌

Howrah-Tarakeshwar Route: দু’‌দিন ট্রেন চলাচল বন্ধ হাওড়া–তারকেশ্বর রুটে, চরম ভোগান্তির আশঙ্কা কতক্ষণ?‌

লোকাল ট্রেন।

এই ট্রেন বাতিলের জেরে নাকাল হতে হবে নিত্যযাত্রীদের। রবিবার ছুটির দিনে এই ট্রেন বাতিলের জেরে সমস্যা কম হবে। তবে সোমবার নেতাজির জন্মদিবস থাকলেও বেসরকারি সংস্থা খোলাই থাকছে। তার জন্য মানুষকে কর্মক্ষেত্রে যেতে হবে। সেক্ষেত্রে নিত্যযাত্রীদের নাকাল হতে হবে। 

রেললাইনে ট্রাফিক এবং পাওয়ার ব্লক নিয়ে কাজ হবে। তার জেরে হাওড়া–তারকেশ্বর লাইনে ট্রেন চলাচল ব্যাহত হবে। রবিবাসরীয় সকাল–বিকেল পর্যন্ত সিঙ্গুর এবং নালিকুলের মধ্যে ট্রেন চলাচল করবে না। আজ, শনিবার সকালে এই মর্মে সিঙ্গুর স্টেশনে মাইকিং করে প্রচার চলছে। এমনকী ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে মাইকিং হচ্ছে গোঘাটেও। সোমবারও বন্ধ থাকবে ট্রেন চলাচল। ২২ জানুয়ারি রবিবার সকাল ৮টা থেকে পরের দিন ২৩ জানুয়ারি সোমবার বিকেল ৫টা পর্যন্ত এই দুই স্টেশনের মধ্যে কোনও ট্রেন চলবে না বলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, সিঙ্গুর এবং নালিকুলের মধ্যে ট্রেন চলাচল বন্ধ থাকলেও হাওড়া থেকে দিয়ারা পর্যন্ত ৬টি ট্রেন চলবে। আবার ওই ৬টি ট্রেন দিয়ারা থেকে ফেরত যাবে হাওড়া স্টেশনে। আর তারকেশ্বর থেকে হরিপাল পর্যন্ত ৬টি ট্রেন চলবে। একই পথে ৬টি ট্রেন তারকেশ্বর ফেরত যাবে। দু’দিন ট্রাফিক এবং পাওয়ার ব্লক –সহ নন–ইন্টারলকিং কাজ হবে। সুতরাং সিঙ্গুর থেকে নালিকুলের মধ্যে কোনও ট্রেন চলাচল করবে না।

অন্যদিকে হাওড়া–তারকেশ্বর, হাওড়া–গোঘাট লাইনে একাধিক আপ এবং ডাউন ট্রেন বাতিল করা হয়েছে। শুক্রবারও একাধিক ট্রেন বাতিল করা হয়েছিল। তবে তা শিয়ালদা শাখায় বাতিল করা হয়েছিল। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত ২৮টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল। রেললাইনে মেরামতির জন্যই ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছিল।

এই ট্রেন বাতিলের জেরে নাকাল হতে হবে নিত্যযাত্রীদের। রবিবার ছুটির দিনে এই ট্রেন বাতিলের জেরে সমস্যা কম হবে। তবে সোমবার নেতাজির জন্মদিবস থাকলেও বেসরকারি সংস্থা খোলাই থাকছে। তার জন্য মানুষকে কর্মক্ষেত্রে যেতে হবে। সেক্ষেত্রে নিত্যযাত্রীদের নাকাল হতে হবে। আর এই রেললাইনের কাজ মিটে গেলে আবার স্বাভাবিক হয়ে যাবে ট্রেন চলাচল। হুগলি জেলার মানুষজন কলকাতায় আসতে গেলে সমস্যায় পড়বেন। বিশেষ করে নালিকুল এবং তারকেশ্বর থেকে আসতে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন