বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিনহাটায় কমল পুত্র উদয়নের জনভিত্তি তলানিতে? ক্রমেই আলগা হয়েছে রাশ?
উদয়ন গুহ, প্রাক্তন বিধায়ক, দিনহাটা  (ফেসবুক)
উদয়ন গুহ, প্রাক্তন বিধায়ক, দিনহাটা  (ফেসবুক)

দিনহাটায় কমল পুত্র উদয়নের জনভিত্তি তলানিতে? ক্রমেই আলগা হয়েছে রাশ?

  • এবার দিনহাটার বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে হেরে যাওয়ার পরে হামলার মুখে পড়তে হয়েছিল খোদ উদয়ন গুহকে।

একসময়ে ফরওয়ার্ড ব্লকের দুর্গ বলে পরিচিত ছিল কোচবিহার। আর দিনহাটা ছিল ফরওয়ার্ড ব্লক নেতা কমল গুহের খাসতালুক। বাম জমানায় দিনহাটায় ফরওয়ার্ড ব্লকের বিরুদ্ধে ফোঁস করতে দুবার হলেও ভাবতে হত সিপিএমকেও। সেই মিথ আজ খানখান হয়ে গিয়েছে। তবে জননেতা কমল গুহকে ঘিরে আমজনতার আবেগ এখনও থেকে গিয়েছে অনেকটাই। কিন্তু প্রশ্ন উঠছে ফরওয়ার্ড ব্লক ছেড়ে শাসকদল তৃণমূলে ভিড়ে যাওয়ার পরেও কমল পুত্র উদয়ন গুহ কি আদৌ দিনহাটার বুকে সেই মর্যাদা পান? আদৌ কি দিনহাটার সাধারণ মানুষ আছেন উদয়নের পাশে? নাকি ঘরে বাইরে কার্যত বারে বারে কোণঠাসা করে রাখা হচ্ছে তাঁকে? সাম্প্রতিক একাধিক ঘটনার পরিপ্রেক্ষিতে বার বার ঘুরে ফিরে আসছে সেই প্রসঙ্গ।

সম্প্রতি উদয়ন গুহের ভাইপো জয় গুহর বিরুদ্ধে দিনহাটার একজন মহিলা সাংবাদিককে 'ভয়ঙ্কর খেলা হবে' বলে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। অন্যদিকে এবার দিনহাটার বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে হেরে যাওয়ার পরে হামলার মুখে পড়তে হয়েছিল খোদ উদয়ন গুহকে। হাত ভেঙে দেওয়া হয়েছিল তাঁর। স্থানীয় বাসিন্দাদের একাংশের মতে, শাসক শিবিরে থেকেও দিনহাটায় উদয়ন গুহর উপর হামলা যতটা না শরীরে, তার থেকে বেশি মনে আঘাত লাগে কমল পুত্রের।

 

 বর্তমানে দলের জেলা চেয়ারম্যানের পদ পেয়েছেন তিনি। রাজনৈতিক পর্যবেক্ষকদের প্রশ্ন, তারপরেও কি নিজের জনভিত্তি গড়ে তুলতে পারছেন উদয়ন গুহ? বাবার ছেড়ে যাওয়া খাসতালুকে উদয়নের রাশ কি ক্রমেই আলগা হয়ে যাচ্ছে? বিজেপির দাবি, ‘মানুষ সরে যাওয়াতেই হুমকি দিয়ে আতঙ্কের পরিবেশ তৈরির চেষ্টা চলছে।’ অন্যদিকে সংবাদমাধ্যমকে উদয়ন গুহ জানিয়েছেন, ‘আমি তো অল্প ভোটে হলেও হেরেছি। তা হলে এই কথার আর গুরুত্ব কী? বিজেপি কি তাহলে ভয় দেখিয়ে রাশ হাতে নিয়েছিল?’

 

বন্ধ করুন