বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরসভার সব কাজেই কয়েক কোটির দুর্নীতি, তৃণমূল নেতার বিরুদ্ধে তোপ খোদ মন্ত্রীর
জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন। ফাইল ছবি।
জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন। ফাইল ছবি।

পুরসভার সব কাজেই কয়েক কোটির দুর্নীতি, তৃণমূল নেতার বিরুদ্ধে তোপ খোদ মন্ত্রীর

  • পুরসভার প্রশাসকের বিরুদ্ধেই আর্থিক তছরুপের অভিযোগ আনলেন এলাকারই বিধায়ক জাকির হোসেন।

পুরভোটের আগে রাজ্যের বেশ কয়েকটি পুরসভা এলাকায় প্রকাশ্যে আসছে তৃণমূলের গোষ্ঠীকোন্দল। এবার গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে আসল মুর্শিদাবাদের জঙ্গিপুর পুরসভায়। পুরসভার প্রশাসকের বিরুদ্ধেই আর্থিক তছরুপের অভিযোগ আনলেন এলাকারই বিধায়ক জাকির হোসেন। তাঁর অভিযোগ, জঙ্গিপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা বর্তমান পুর প্রশাসক মোজাহারুল ইসলাম বিভিন্ন প্রকল্পের নাম করে কয়েক কোটি টাকার দুর্নীতি করেছেন।

সবুজদীপ সৌন্দর্যায়ন, জল প্রকল্প, আমার বাড়ি প্রকল্প প্রকৃতি প্রকল্পের নাম করে কোটি টাকা নয়ছয় করার অভিযোগ উঠেছে মোজাহারুল ইসলামের বিরুদ্ধে। এমনকী টেন্ডারেও স্বজনপোষণের অভিযোগ তুলেছেন জাকির হোসেন। তিনি অভিযোগ করেছেন, এলাকার উন্নয়নের কাজে বিধায়কের সঙ্গে আলোচনা করাটা জরুরি। সরকারের বিভিন্ন প্রকল্প রয়েছে, যেগুলির কাজ একাধিক জায়গায় চলছে। কিন্তু সেইসব নিয়ে পুরো প্রশাসক কখনও তার সঙ্গে বৈঠক করেন না বা আলোচনা করেন না বলে অভিযোগ এনেছেন জাকির হোসেন। সেক্ষেত্রে দুর্নীতি করা হচ্ছে বলেই তাকে আলোচনায় ডাকা হচ্ছে না বলে অভিযোগ। ক্ষুব্ধ মন্ত্রী জানান, পুরসভার সমস্ত কাজেই দুর্নীতি করা হয়েছে। যদিও বিধায়কের এই অভিযোগ মানতে নারাজ পুরপ্রশাসক। তিনি বলেন, কাজ হয়েছে কি না তা সাধারণ মানুষই বলবে।

তবে এই গোষ্ঠী কোন্দলের ফলে স্বাভাবিকভাবেই কিছুটা অস্বস্তিতে পড়েছে তৃণমূল। কারণ দ্রুতই রাজ্যের পুরসভাগুলোতে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। জঙ্গিপুর পুরসভায় ২১ টি ওয়ার্ড রয়েছে। মুর্শিদাবাদের অন্যতম গুরুত্বপূর্ণ পুরসভা জঙ্গিপুর। সেক্ষেত্রে স্বাভাবিকভাবেই গোষ্ঠী কোন্দল তৃণমূলের অস্বস্তি বাড়াতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অন্যদিকে, পুরসভার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে ইতিমধ্যেই বিভিন্ন আধিকারিকদের বিষয়টি জানিয়েছেন জাকির হোসেন। তিনি জানান ,আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সরকারি বিভিন্ন প্রকল্পের পুরসভার কো-অর্ডিনেটরদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন