বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌কেন্দ্রের সঙ্গে আলোচনায় ইচ্ছা প্রকাশ কেএলও নেতার
গোপন ডেরায় কেএলও চিফ জীবন সিংহ (ফাইল ছবি)
গোপন ডেরায় কেএলও চিফ জীবন সিংহ (ফাইল ছবি)

‌কেন্দ্রের সঙ্গে আলোচনায় ইচ্ছা প্রকাশ কেএলও নেতার

  • ২০১৬ সালে কেএলও–কে নিষিদ্ধ সংগঠন হিসাবে চিহ্নিত করে কেন্দ্রীয় সরকার।

রাজ্যকে এড়িয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনার ইচ্ছা প্রকাশ করেছেন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (‌কেএলও)‌এর প্রধান জীবন সিং। গত বৃহস্পতিবার অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানান তিনি। সেই সঙ্গে কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনায় বসতে চাওয়ারও দাবি জানিয়েছেন তিনি। কিন্তু উল্লেখযোগ্য বিষয়, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যাপারে কোনও প্রসঙ্গ তোলেননি তিনি।

 

সম্প্রতি অসমের বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে কেএলও প্রধান জীবন সিং জানান, ‘‌কেন্দ্রের সঙ্গে আলোচনার যাবতীয় উদ্যোগ নিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। সেজন্য আমরা অসমের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই। সেই সঙ্গে ধন্যবাদ জানাই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে। আলোচনায় বসতে চেয়েছেন তিনি। এই আলোচনার প্রস্তাবে আমরা খুশি। আমরা বিষয়টিকে স্বাগত জানাচ্ছি।’‌ একই সঙ্গে তিনি জানিয়ে দেন, আকসু, আক্রাসু, জিএসপিএ, কেপিপি সহ যত আমাদের সংগঠন আছে, তাদের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাব।

 

উল্লেখ্য, ২০১৬ সালে কেএলও–কে নিষিদ্ধ সংগঠন হিসাবে চিহ্নিত করে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের তরফে আলোচনার প্রস্তাব দেওয়া হলেও কবে দুই পক্ষের মধ্যে আলোচনা হবে, সে বিষয়ে চূড়ান্ত কিছু বলতে পারলেন না জীবন সিং। ওয়াকিবহাল মহলের মতে, রাজ্য সরকারকে এড়িয়ে আলোচনা কতটা ফলপ্রসূ হবে, সেবিষয়ে প্রশ্ন উঠছে।

বন্ধ করুন