বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মঙ্গলবারও রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত, আগামী দু’‌দিনে আরও নামবে পারদ
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মঙ্গলবারও রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত, আগামী দু’‌দিনে আরও নামবে পারদ

  • গত দু’‌দিন ধরে শুধু কলকাতাতেই ৪ ডিগ্রি নেমেছে তাপমাত্রা। শুধু কলকাতা নয়, গোটা রাজ্যেই শীত পড়েছে জাঁকিয়ে।

‌আজও রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত থাকছে। মঙ্গলবার একধাক্কায় পারদ নামল ২ ডিগ্রি। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা একধাক্কায় নামল ৩ ডিগ্রি। আজ, মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.‌২ ডিগ্রি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু’‌দিনে আরও নামবে পারদ।

গত দু’‌দিন ধরে শুধু কলকাতাতেই ৪ ডিগ্রি নেমেছে তাপমাত্রা। শুধু কলকাতা নয়, গোটা রাজ্যেই শীত পড়েছে জাঁকিয়ে। ওডিশায় এই মুহূর্তে শৈত প্রবাহের সতর্কতা রয়েছে। সেখান থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে ঠান্ডা হাওয়া ঢুকে পড়ে অনেকটাই কমিয়ে দিচ্ছে তাপমাত্রা।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতেই থাকছে ঘন কুয়াশার সম্ভাবনা। আজ ও আগামীকাল, বুধবার ভোরের দিকে কুয়াশার সম্ভাবনা থাকছে। বেলা বাড়তে আকাশ পরিষ্কার হয়ে যাবে। তবে গত দু’‌দিন ধরে যেভাবে তাপমাত্রা নামছে তাতে আগামীকাল আরও কিছুটা তাপমাত্রা নামবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উল্লেখ্য, গত ২ দিন পাহাড় ও সমতলে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তাতে ক্ষনিকের জন্য কিছু এলাকায় অস্বস্তিকর আবহাওয়া দেখা দিলেও আকাশ পরিষ্কার হতেই তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে। জানা গিয়েছে, উত্তর–পশ্চিমী হাওয়া এবং বিপরীত ঘূর্ণাবর্তের জেরে আর্দ্র এবং উষ্ণ হাওয়ার জন্যই এমন পরিবর্তন। ধীরে ধীরে অবশ্য এই আবহাওয়া ও বৃষ্টি কাটিয়ে ফের আর বাংলায় আর এক ইনিংস ম্যাচ খেলতে নেমেছে শীত।

বন্ধ করুন