বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদা বিস্ফোরণকাণ্ড: শিশুরা কেমন আছে? মুখ্যসচিব ও এডিজিকে তলব কমিশনের
মালদার কালিয়াচকে বোমা বিস্ফোরণে সেদিন জখম হয়েছিল একাধিক শিশু। ফাইল ছবি

মালদা বিস্ফোরণকাণ্ড: শিশুরা কেমন আছে? মুখ্যসচিব ও এডিজিকে তলব কমিশনের

  • বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাঁচজন জখম শিশুর মধ্যে দুজনের আঘাত এখনও গুরুতর। তারা পুরোপুরি সুস্থ হওয়ার আগেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। কলকাতা বা দিল্লিতে নিয়ে গিয়ে তাদের উন্নত চিকিৎসা করা দরকার বলেও দাবি জানিয়েছেন বিধায়ক।

গত ২৪ এপ্রিল। মালদার কালিয়াচকের গোপালনগর এলাকায় কয়েকজন শিশু মাঠে খেলছিল। একটি গোলাকার বস্তুকে তারা বল ভেবে খেলছিল। আর তারপরই আচমকা বিস্ফোরণ। তাতে অন্তত পাঁচজন শিশু জখম হয়েছিল। তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক শিশুর শরীরের নিম্নাঙ্গ ঝলসে গিয়েছিল। এদিকে এনিয়ে জাতীয় শিশু রক্ষা অধিকার কমিশনে নালিশ জানান ইংরেজ বাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী।

 এবার জখম শিশুদের চিকিৎসা কেমন হয়েছে, তদন্ত কতদূর এগিয়েছে তা জানতে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও রাজ্য পুলিশের এডিজি কে জয়রামণকে তলব করল কমিশন। দিল্লিকে কমিশনের দফতরে তাঁদের সশরীরে হাজির হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে এনিয়ে বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাঁচজন জখম শিশুর মধ্যে দুজনের আঘাত এখনও গুরুতর। তারা পুরোপুরি সুস্থ হওয়ার আগেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। কলকাতা বা দিল্লিতে নিয়ে গিয়ে তাদের উন্নত চিকিৎসা করা দরকার বলেও দাবি জানিয়েছেন বিধায়ক।

এদিকে মালদার কালিয়াচকের ওই ঘটনায় শিশুদের সুরক্ষা নিয়ে বড় প্রশ্ন উঠেছে। খেলার মাঠে কীভাবে বোমা মজুর করা হয়েছিল তা নিয়েও নানা চর্চা হয়েছে এলাকায়। কিন্তু এই বোমা মজুতের পেছনে কাদের হাত রয়েছে, এর পেছনে শাসকদলের কোনও যোগসাজশ রয়েছে কি না সেটাও জানতে চান সাধারণ মানুষকে।

বন্ধ করুন