বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইয়াসে ক্ষতিগ্রস্ত দিঘার দোকানদারদের পাশে মমতা, দেওয়া হল মোবাইল ভেন্ডিং কার
ইয়াসে ক্ষতিগ্রস্ত দিঘার দোকানদারদের মোবাইল কার তুলে দিল রাজ্য প্রশাসন
ইয়াসে ক্ষতিগ্রস্ত দিঘার দোকানদারদের মোবাইল কার তুলে দিল রাজ্য প্রশাসন

ইয়াসে ক্ষতিগ্রস্ত দিঘার দোকানদারদের পাশে মমতা, দেওয়া হল মোবাইল ভেন্ডিং কার

রাজ্য প্রশাসনের তরফে ৫২টি মোবাইল ভেন্ডিং কার তুলে দেওয়া হল।

ইয়াসে তছনছ হয়ে যাওয়া দিঘা পুনর্গঠনের পরিকল্পনা ছকে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার প্রথম ধাপের কাজে ভেঙে পড়া দোকান নতুন করে বানিয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের হাতে তুলে দিলেন মুখ্যমন্ত্রী। ‌তবে গোটা অনুষ্ঠানটি ভার্চুয়ালি সারলেন তিনি।

এবারে রাজ্য প্রশাসনের তরফে ৫২টি মোবাইল ভেন্ডিং কার তুলে দেওয়া হল। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ও মহকুমা শাসকের হাত থেকে নতুন ভ্যানগুলি নিলেন ব্যবসায়ীরা। এই মোবাইল ভ্যানগুলি পাওয়া ফলে নতুন করে পসরা সাজিয়ে ব্যবসায়ীরা বসতে পারবেন। সমু্দ্র সৈকত দিঘা তছনছ হয়ে যাওয়ার পর ব্যবসায়ীরা যাতে ফের কাজে ফিরতে পারেন, সেজন্য দ্রুত দিঘা পুনর্গঠনের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতোই ব্যবসায়ীদের হাতে ভ্যানের চাবি তুলে দেওয়া হল।

মুখ্যমন্ত্রীর নির্দেশে দিঘা পুনর্গঠনের কাজ তিন ধাপে হওয়ার কথা রয়েছে। দিঘা পুনর্গঠনের দায়িত্ব দেওয়া হয়েছিল মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়কে। পরের দুটি ধাপে আরও ৩০টি প্রকল্পের কাজ হবে। উপকূলবর্তী এলাকায় রাজ্য সরকারের তরফে দুয়ারে ত্রাণ প্রকল্প শুরু হয়েছে। এরমধ্যে ১৯.‌১ লাখ মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের টাকা এসে পৌঁছে গিয়েছে। এই খাতে এখনও পর্যন্ত সরকারের তরফে ৩৬৪.‌৩ কোটি টাকা খরচ হয়েছে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। একইসঙ্গে ত্রাণের খরচের কোনও সাহায্যই কেন্দ্র করছে না অভিযোগ জানিয়েছেন তিনি।

বন্ধ করুন