বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভুয়ো ল্যাব থেকে করোনা পরীক্ষা করানোর অভিযোগ, হাবরায় গ্রেফতার কালেকশন এজেন্ট
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ভুয়ো ল্যাব থেকে করোনা পরীক্ষা করানোর অভিযোগ, হাবরায় গ্রেফতার কালেকশন এজেন্ট

  • নমুনা সংগ্রহ করে পেটকেয়ার থেকেই পরীক্ষা করিয়ে রিপোর্ট দেন পিন্টুবাবু। জানা যায় ওই ব্যক্তি করোনা আক্রান্ত। কিন্তু ওই রিপোর্ট নিয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে সমস্যা দেখা দেয়।

মহামারিতে চারিদিকে হাহাকারের মধ্যেও বিভিন্ন ভাবে সক্রিয় প্রতারণাচক্র। কখনো হাসপাতালে বেড পাইয়ে দেওয়ার নামে প্রতারণা হচ্ছে তো কখনও অক্সিজেনের নামে। এবার করোনা পরীক্ষার নামে প্রতারণার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। অনুমোদনহীন পরীক্ষাগার থেকে করোনা পরীক্ষা করানোয় হাবরা থেকে পিন্টু পাল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, ওই ব্যক্তি যে সংস্থা থেকে পরীক্ষা করিয়ে এনেছিলেন সেটির করোনা পরীক্ষা করানোর অনুমোদনই নেই। 

দিন কয়েক আগে হাবরার এক ব্যক্তির করোনার উপসর্গ দেখা দিলে তিনি পিন্টুবাবুর দ্বারস্থ হন। হাবরার জয়গাছি এলাকায় ছোট্ট একটি অফিস তাঁর। সেখান থেকেই এলাকায় রক্ত-কফ ইত্যাদির নমুনা সংগ্রহ করে পেটকেয়ার নামে একটি পরীক্ষাগার থেকে পরীক্ষা করে আনেন তিনি। সম্প্রতি করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ শুরু করেন পিন্টু। সেই খবর পেয়েই তাঁর সঙ্গে যোগাযোগ করেন ওই ব্যক্তি। 

নমুনা সংগ্রহ করে পেটকেয়ার থেকেই পরীক্ষা করিয়ে রিপোর্ট দেন পিন্টুবাবু। জানা যায় ওই ব্যক্তি করোনা আক্রান্ত। কিন্তু ওই রিপোর্ট নিয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে সমস্যা দেখা দেয়। হাসপাতালের তরফে জানানো হয়, পরীক্ষাগারের অনুমোদন নেই। শেষ পর্যন্ত যদিও হাসপাতালে ভর্তি হতে পারেন ওই ব্যক্তি। 

করোনামুক্ত হয়ে হাবরা থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিত ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতে শুক্রবার পিন্টুবাবুকে গ্রেফতার করে পুলিশ। সঙ্গে তাঁর অফিসটিও সিল করে দেওয়া হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, যে সংস্থা থেকে উনি করোনা পরীক্ষা করাতেন তার কোনও অনুমোদন নেই। এই কাজ প্রতারণার নামান্তর। 

 

বন্ধ করুন