বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘আমরা আসছি’, জঙ্গলমহলে উদ্ধার হল মাওবাদী পোস্টার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

‘আমরা আসছি’, জঙ্গলমহলে উদ্ধার হল মাওবাদী পোস্টার

  • যদিও এই পোস্টারের সঙ্গে মাওবাদীদের যোগ মানতে নারাজ জেলা পুলিশ। তাদের দাবি, স্থানীয় কেউ মাওবাদীদের নাম করে এই পোস্টার ফেলে রেখে গিয়েছে।

ফের জঙ্গলমহলে উদ্ধার হল ‘মাওবাদী’ লেখা পোস্টার। সাদা কাগজে লাল কালি বুলিয়ে লেখা ওই পোস্টারগুলির সঙ্গে যদিও মাওবাদীদের যোগ মানতে নারাজ জেলা প্রশাসন। শনিবার সকালে ঝাড়গ্রাম জেলার বিনপুরের আন্ধারিয়া গ্রামে পাথর চাপা দেওয়া পোস্টারগুলি উদ্ধার হয়। ২টি পোস্টারেই শাসকদল ও সরকারকে হুঁশিয়ারি তৈরি হয়েছে।

শনিবার উদ্ধার হওয়া পোস্টারগুলির একটিতে লেখা ছিল, ‘সরকারি স্কুলগুলিতে করোনার টিকা দেওয়া হচ্ছে না কেন তৃণমূল কংগ্রেস জবাব দেও।’ অন্যটিতে লেখা ছিল, ‘যারা ১০০ দিনের কাজের টাকা খেয়েছো তারা সুদে আসলে ফেরত দেও। ইন্দিরা আবাসের টাকা যারা মেরেছো, তারা তৈরি থেকো। আমরা আসছি।’ দুটি পোস্টারেই লেখা ছিল মাওবাদী জিন্দাবাদ।

যদিও এই পোস্টারের সঙ্গে মাওবাদীদের যোগ মানতে নারাজ জেলা পুলিশ। তাদের দাবি, স্থানীয় কেউ মাওবাদীদের নাম করে এই পোস্টার ফেলে রেখে গিয়েছে। জঙ্গলমহলে মাওবাদীদের তেমন কোনও অস্তিত্ব নেই। কে বা কারা পোস্টার রেখেছে তা খুঁজে বার করার চেষ্টা চলছে।

বলে রাখি, চলতি মাসে এই নিয়ে দ্বিতীয়বার মাওবাদী পোস্টারের খোঁজ মিলল জঙ্গলমহলে। এর আগে ১৬ অগাস্ট ঝাড়গ্রাম লাগোয়া পুরুল্যা জেলার বড়াবাজারে মাওবাদী পোস্টার উদ্ধার হয়। সেদিন বড়াবাজার শহরে একাধিক জায়গায় মাওবাদী পোস্টার পড়ে। তাতে অবিলম্বে তৃণমূল নেতারা দল থেকে পদত্যাগ না করলে ভয়ানক ফল ভুগতে হবে বলে হুমকি দেওয়া হয়।

বন্ধ করুন