বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রবল শিলাবৃষ্টিতে সাদা হয়ে গেল কার্শিয়াংয়ের পথঘাট
শিলাবৃষ্টির পর কার্শিয়াংয়ের একটি রাস্তা।
শিলাবৃষ্টির পর কার্শিয়াংয়ের একটি রাস্তা।

প্রবল শিলাবৃষ্টিতে সাদা হয়ে গেল কার্শিয়াংয়ের পথঘাট

  • দক্ষিণবঙ্গকে ছাড় দিলেও বুধবার দিনভর উত্তরবঙ্গে খেল দেখিয়েছে বৃষ্টি। এদিন দার্জিলিং পাহাড়ের বিস্তীর্ণ এলাকায় তুমুল বৃষ্টি হয়েছে। উঁচু জায়গাগুলি থেকে তুষারপাতের খবর পাওয়া গিয়েছে।

পশ্চিমি ঝঞ্ঝার জেরে বিক্ষিপ্ত বর্ষণ চলছে গোটা রাজ্যজুড়ে। মঙ্গলবার বিকেলে দক্ষিণবঙ্গে দাপট দেখানোর পর বুধবার দিনভর পাহাড় কাঁপাল বৃষ্টি। তুষারপাত হল উঁচু এলাকাগুলিতে। এমনকী শিলাবৃষ্টিতে বরফে ঢাকল কার্শিয়ংয়ের রাস্তাঘাট। বৃষ্টির জেরে এদিন ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে পাহাড়ের জনজীবন।

পশ্চিমি ঝঞ্ঝা ও সাগর থেকে আসা আর্দ্র বাতাসের জেরে জানুয়ারিতেও বৃষ্টিপাতের পূর্বাভাস জানিয়েছিল হাওয়া অফিস। সেই পূর্বাভাস সত্যি করে মঙ্গলবার বিকেলে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় তুমুল বৃষ্টি হয়। কলকাতা ও লাগোয়া কিছু এলাকায় দমকা হাওয়া ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি দেখা যায়। মঙ্গলবার দমদমে ৪৩ মিমি বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গকে ছাড় দিলেও বুধবার দিনভর উত্তরবঙ্গে খেল দেখিয়েছে বৃষ্টি। এদিন দার্জিলিং পাহাড়ের বিস্তীর্ণ এলাকায় তুমুল বৃষ্টি হয়েছে। উঁচু জায়গাগুলি থেকে তুষারপাতের খবর পাওয়া গিয়েছে। কার্শিয়াংয়ের কিছু এলাকায় শিলাবৃষ্টিতে পথঘাট সাদা হয়ে গিয়েছে বলে খবর।

পূর্বাভাস অনুসারে শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি। পশ্চিমি ঝঞ্ঝার জেরে উত্তর ও দক্ষিণবঙ্গে আরও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হতে পারে বজ্রবিদ্যুৎসহ শিলাবৃষ্টি। যার জেরে সরষেসহ বিভিন্ন শীতকালীন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।

 

বন্ধ করুন