বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জলপাইগুড়িতে টোটোয় উঠলেই দিতে হবে ২০ টাকা, দাবি চালকদের
টোটো, প্রতীকি ছবি
টোটো, প্রতীকি ছবি

জলপাইগুড়িতে টোটোয় উঠলেই দিতে হবে ২০ টাকা, দাবি চালকদের

পুরসভার এক্সিকিউটিভ অফিসারের হাতে স্মারকলিপি তুলে দেন টোটো ইউনিয়নের প্রতিনিধিরা।

‌ভাড়া বৃদ্ধির দাবিতে জলপাইগুড়ি শহরে মিছিল করল বামপন্থী টোটো ইউনিয়ন সংগঠন। তাঁদের দাবি, টোটোর ন্যূনতম ভাড়া ২০ টাকা করতে হবে। যেহেতু সব কিছুরই দাম বাড়ছে, তাই টোটো ভাড়াও বাড়াতে হবে।

ভাড়া বৃদ্ধির দাবিতে বৃহস্পতিবার জলপাইগুড়ি শহরে মিছিল করে বামপন্থী টোটো ইউনিয়ন। মিছিল করেই পুরসভা ভবনের সামনে যান ইউনিয়নের প্রতিনিধিরা। পুরভবনের সামনে এসে ভাড়া বৃদ্ধির দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁদের দাবি, করোনা পরিস্থিতিতে সবকিছুরই দাম বেড়েছে। বিদ্যুতের দামও বেড়েছে। ফলে টোটোর ভাড়াও বাড়াতে হবে। মূল্যবৃদ্ধির বাজারে টোটোর ভাড়া না বাড়ালে তাঁদেরই বা সংসার কীভাবে চলবে?‌ শুধু বিক্ষোভ দেখিয়েই ক্ষান্ত থাকেননি তাঁরা, পুরসভার এক্সিকিউটিভ অফিসারের হাতে স্মারকলিপি তুলে দেন টোটো ইউনিয়নের প্রতিনিধিরা।

আন্দোলনরত টোটো চালকদের বক্তব্য, 'প্রশাসনকে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আমরা চাই, একজন যাত্রী টোটোয় উঠলে তাঁকে ন্যূনতম ২০ টাকা ভাড়া দিতে হবে। তবে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত তো আমরা একা নিতে পারি না। প্রশাসন যাতে এই বিষয়ে চিন্তাভাবনা করে আমরা সেই দাবিই রেখেছি।' এই প্রেক্ষাপটে পুরসভার তরফে জানানো হয়েছে, ইউনিয়নের নেতাদের দেওয়া স্মারকলিপি পুরসভার চেয়ারপার্সনের কাছে পাঠানো হয়েছে। তিনিই এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

বন্ধ করুন