বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Misti Hub‌: ২০ মে থেকে ফের খুলে যাচ্ছে মিষ্টি হাব
মিষ্টি হাব

Misti Hub‌: ২০ মে থেকে ফের খুলে যাচ্ছে মিষ্টি হাব

  • ২০১৭ সালের এপ্রিল মাসে এই মিষ্টি হাবের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ সালের জানুয়ারিতে এখানেই মিষ্টি মেলার আয়োজন করা হয়েছিল। পরবর্তীকালে ক্রেতা না পাওয়ার কারণেই মিষ্টি হাব বন্ধ করে দিতে হয়।

আগামী ২০ মে থেকে ফের চালু হবে মিষ্টি হাব। সম্প্রতি মিষ্টি ব্যবসায়ীদের সঙ্গে জেলা প্রশাসনের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে মিষ্টি হাব বন্ধ হয়ে যাওয়ায় উষ্মা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই ফের মিষ্টি হাব খুলতে উদ্যোগী হয় জেলা প্রশাসন।

মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরই গত শুক্রবার জেলা প্রশাসনের আধিকারিক, মিষ্টি ব্যবসায়ী ও জেলা পরিবহণ আধিকারিকদের নিয়ে বৈঠক করেন পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী ২০ মে থেকে ফের খুলে যাচ্ছে মিষ্টি হাব। জেলাশাসক এই প্রসঙ্গে জানান, ‘‌কলকাতা থেকে যে বাসগুলি আসবে, সেই বাসগুলির প্রথম স্টপেজই হবে মিষ্টি হাব। পাশাপাশি আসানসোল বা অন্য রুট থেকে যে বাসগুলি আসবে, সেই বাসগুলিরও এখানে স্টপেজ দিতে হবে। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের সব বাসই এখানে থামবে।’‌ একইসঙ্গে জেলা প্রশাসনের তরফে বেসরকারি বাস মালিকদেরও এই মিষ্টি হাবে স্টপেজ দিতে অনুরোধ করা হবে।

একইসঙ্গে জেলা প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী ৩০ মে পর্যন্ত বিষয়টির ওপর নজর রাখা হবে। এরপরও যদি কোনও ব্যবসায়ী দোকান না খোলেন, তাহলে তাঁদের লাইসেন্স বাতিল করে দেওয়া হবে ও অন্য কাউকে দিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, কয়েকদিন আগে নবান্ন সভাঘরে ভার্চুয়াল বৈঠকে নিষ্টি হাব বন্ধ থাকায় উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। মিষ্টি হাব যাতে খোলা যায়, সে বিষয়ে জেলা প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি। ২০১৭ সালের এপ্রিল মাসে এই মিষ্টি হাবের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ সালের জানুয়ারিতে এখানেই মিষ্টি মেলার আয়োজন করা হয়েছিল। পরবর্তীকালে ক্রেতা না পাওয়ার কারণেই মিষ্টি হাব বন্ধ করে দিতে হয়। তবে প্রশাসনের এখনকার উদ্যোগে যথেষ্টই আশাবাদী মিষ্টি ব্যবসায়ীরা। তাঁদের মতে, যেহেতু কলকাতা ও আসানসোল থেকে আসা বাসগুলি এখানে থামবে, ফলে ক্রেতাও পাওয়া যাবে। বিক্রিও বাড়বে।

বন্ধ করুন