বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অন্যদের বিরক্ত করে, শিকলে দুই সন্তানকে বেঁধে রাখেন মা, কবে মিলবে মুক্তির স্বাদ?

অন্যদের বিরক্ত করে, শিকলে দুই সন্তানকে বেঁধে রাখেন মা, কবে মিলবে মুক্তির স্বাদ?

কবে এমন করে মুক্তির স্বাদ পাবে ওরা(প্রতীকী ছবি)

তাঁদের দাবি. দুটি সন্তানই মানসিক ভারসাম্যহীন। ইচ্ছা করে না ওদের বেঁধে রাখি।

বাবা অভিজিৎ রায় ভ্যান টেনে কোনওরকমে সংসার চালান। আর মা সোমা রায় নেহাতই গৃহবধূ। অভাবের সংসার। অভিজিৎ-সোমার দুই সন্তান। এক ছেলে ও এক মেয়ে। সেই দুই সন্তানকেই শেকলে বেঁধে রাখেন বাবা মা। তাঁদের দাবি. দুটি সন্তানই মানসিক ভারসাম্যহীন। ইচ্ছা করে না ওদের বেঁধে রাখি। কিন্তু করারও তো কিছু নেই। ওরা জলে পড়ে যায়। আগুনে পুড়ে যায়। আশপাশের শিশুদের ঠেলে দেয়। বাধ্য হয়েই শিকলে আটকে রাখি ওদের। পশ্চিমমেদিনীপুর জেলার দাসপুর থানার হরিরামপুরের ঘটনা।

যন্ত্রণা বুকে চেপেও দুই সন্তানকে এভাবে শেকলে বেঁধে রাখন তাঁরা। আর পাঁচটা বাচ্চা যখন খেলে বেড়ায় পাশের মাঠে তখন ওই শেকলবন্দি অবস্থায় ঠায় বসে থাকে ছোট্ট দুটি প্রাণ। ছেলের বয়স ৮ আর মেয়ের বয়স ১০ বছর। অভিভাবকদের দাবি, চিকিৎসকদের দেখিয়েছি। কিন্তু ওরা জবাব দিয়ে দিয়েছে।ওদের চিকিৎসা করিয়ে কথা বলানো সম্ভব নয়। আমরা ওদের নিয়ে মন্দিরে মন্দিরে ঘুরছি। বড্ড অসহায় শোনায় বাবা মায়ের গলা। 

তবে ইতিমধ্যেই ঘটনার কথা প্রশাসনের কানে গিয়েছে। ব্লক অফিসের তরফে শিশুদুটির সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে। স্বাস্থ্য় কর্মীদেরও ওই বাড়িতে পাঠানো হয়েছে। মেয়েটির জন্য আগে থেকে হাজার টাকা করে বরাদ্দ রয়েছে। ছেলেটিকেও মানবিক প্রকল্পের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে। তাদের শেকল মুক্ত করার ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে। তবে আর্থিক কারণে শিশুদুটির উপযুক্ত চিকিৎসা করাতে অপারগ ওই পরিবার। সেক্ষেত্রে বাস্তবে কবে মুক্তির স্বাদ পাবে ওই দুই শিশু তা নিয়ে প্রশ্ন থেকেই গিয়েছে।  

 

বাংলার মুখ খবর

Latest News

ব্যাঙ্ককে ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ঐতিহাসিক সোনা ভারতীয় দলের কলকাতা ও শহরতলিতে ভোটের জন্য তুলে নেওয়া হচ্ছে বাস, কত দিন চলবে ভোগান্তি? সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের সাগরে তৈরি নিম্নচাপ, দুপুরেই আঁধারে ডুবল কলকাতা, ঝমঝমিয়ে বৃষ্টি দক্ষিণবঙ্গ জুড়ে সাধুনিন্দা করে আঘাত দিয়েছেন সনাতনীদের, মমতার বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে মামলা করল VHP বাড়ির লেটার বক্সে চিঠি ফেলে গৃহত্যাগ স্কুলপড়ুয়ার, কোথায় গেল?‌ খোঁজ উত্তরপাড়ায় রণবীর ভোট দিলেও তিনি দেননি, নাগরিকত্ব বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ পোস্ট আলিয়ার 'রাজনৈতিক যোগ' নিয়ে মমতার অভিযোগের জবাব রামকৃষ্ণ মিশনের, কী বলল বেলুড় মঠ? ভোটে জিতলে অভিনয় ছাড়তে পারেন কঙ্গনা! তবে কে হবে প্রসেনজিতের ‘বিনোদিনী’?

Latest IPL News

সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.