বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'বাংলা ভাগ চায় না দল,' জন বারলার সঙ্গে একমত নন দিলীপ, বোঝাবেন সাংসদকে
দিলীপ ঘোষ, বিজেপির রাজ্য সভাপতি (ফাইল ছবি)
দিলীপ ঘোষ, বিজেপির রাজ্য সভাপতি (ফাইল ছবি)

'বাংলা ভাগ চায় না দল,' জন বারলার সঙ্গে একমত নন দিলীপ, বোঝাবেন সাংসদকে

  • গোটা ঘটনায় তোপ দেগেছেন তৃণমূল ও কংগ্রেস নেতৃত্ব

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে সম্প্রতি সওয়াল করেছেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা। একবার নয় একাধিকবার তিনি তাঁর দাবিতে অনড় থেকেছেন। এমনকী কেন্দ্রীয় সরকারের কাছে এনিয়ে প্রস্তাব দেওয়ার কথাও বলেছেন তিনি। এদিকে জন বারলার এই মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছেন তৃণমূল নেতৃত্ব। খোদ মুখ্যমন্ত্রী এনিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। এমনকী বিজেপি নেতৃত্বও তাঁর সঙ্গে এব্যাপারে কথা বলেন। তারপরেও থামেননি সাংসদ। তবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রবিবার আরও একবার এই ইস্যুতে দলের অবস্থান স্পষ্ট করলেন। তিনি স্পষ্টতই জানিয়ে দিয়েছেন, বাংলা ভাগ চায় না বিজেপি। পাশাপাশি জন বারলার মন্তব্যকে যে দল সমর্থন করে না সেকথাও জানিয়ে দেন তিনি। 

রবিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন,  ‘অখণ্ড পশ্চিমবঙ্গের পক্ষে বিজেপি। জন বারলা যা বলেছেন দল তা সমর্থন করে না।’ এব্যাপারে আলিপুরদুয়ারের সাংসদকে বোঝানো হবে বলেও জানিয়েছেন তিনি। তবে রাজনৈতিক মহলের প্রশ্ন গত কয়েকদিন ধরেই এনিয়ে একাধিকবার মন্তব্য করেছেন বিজেপি সাংসদ জন বারলা। এমনকী তিনি উলটে বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে বিষয়টি নিয়ে বোঝানোর কথা বলেছেন। সেক্ষেত্রে এবার কে কাকে বোঝাতে সমর্থ হন তা নিয়েই উঠছে প্রশ্ন। এর সঙ্গেই এদিন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা ফের গোর্খাল্যান্ডের প্রসঙ্গ তুলেছেন। প্রশ্ন উঠছে তবে কি গোটা প্রক্রিয়ায় কৌশলী পদক্ষেপ নিচ্ছেন বিজেপি নেতৃত্ব?

তবে গোটা বিষয়টি একেবারেই ভালো চোখে দেখছেন না তৃণমূল নেতৃত্ব। তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় জানিয়েছেন,'যত ষড়যন্ত্রই হোক না কেন বাংলা ভাগ হতে দেব না।' জন বারলার মন্তব্যের জেরে তোপ দেগেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও।  

 

 

বন্ধ করুন