বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলিগুড়িতে বাম যুবাদের মিছিলে পুলিশের লাঠি, জলকামান
DYFI সমর্থকদের রুখতে তখন জলকামান চালাচ্ছে পুলিশ। বুধবার দুপুরে শিলিগুড়ির তিনবাত্তি মোড়ে।
DYFI সমর্থকদের রুখতে তখন জলকামান চালাচ্ছে পুলিশ। বুধবার দুপুরে শিলিগুড়ির তিনবাত্তি মোড়ে।

শিলিগুড়িতে বাম যুবাদের মিছিলে পুলিশের লাঠি, জলকামান

  • বেকারদের কর্মসংস্থানের সুযোগ, বন্ধ চা-বাগান খোলা-সহ একাধিক দাবিতে বুধবার উত্তরবঙ্গের রাজ্য সরকারের প্রশাসনিক সচিবালয় উত্তরকন্যা অভিযানের ডাক দিয়েছিল DYFI.

DYFI-এর উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার শিলিগুড়িতে। বাম যুবাদের রুখতে জলকামান চালাতে হল পুলিশকে। এমনকী লাঠি চালানোর অভিযোগও উঠেছে পুলিশের বিরুদ্ধে। DYFI-এর অভিযোগ, বাম কর্মী – সমর্থকদের ওপর হামলা চালানোর জন্য আগে থেকেই তৈরি হয়ে এসেছিল পুলিশ।

বেকারদের কর্মসংস্থানের সুযোগ, বন্ধ চা-বাগান খোলা-সহ একাধিক দাবিতে বুধবার উত্তরবঙ্গের রাজ্য সরকারের প্রশাসনিক সচিবালয় উত্তরকন্যা অভিযানের ডাক দিয়েছিল DYFI. এদিন দুপুরে শিলিগুড়ির MG রোড থেকে শুরু হয় মিছিল। মিছিল তিনবাত্তি মোড়ের কাছে ব্যারিকেড করে আটকায় পুলিশ। এর পরই ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন বাম কর্মী সমর্থকরা। এর পরই লাঠি চালাতে শুরু করে পুলিশ। শুরু হয় জলকামান ছোড়া।

পালটা পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকেন আন্দোলনকারীরা। বাঁশ নিয়ে অনেকে পুলিশকর্মীদের তাড়া করেন। প্রায় ১ ঘণ্টা ধরে লঙ্কাকাণ্ড চলে তিনবাত্তি মোড়ে। বামেদের দাবি, পুলিশের মারে তাদের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

দার্জিলিং জেলা DYFI-এর সভাপতি শংকর ঘোষ জানিয়েছেন, ‘তৃণমূলের নির্দেশে উদ্দেশ্য প্রণোদিতভাবে পুলিশ আমাদের সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। কার্যত লাঠি দিয়ে আন্দোলন দমনের চেষ্টা করেছে পুলিশ। কিন্তু মানুষের দাবিকে এভাবে দমিয়ে রাখা যাবে না। যুবদের কাজের দাবিতে আবার পথে নামবে DYFI.’


বন্ধ করুন