বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coal smuggling in Birbhum: পাচারের আগেই বীরভূমে ৩ দিনে উদ্ধার ৬৫ টন অবৈধ কয়লা, তদন্তে পুলিশ

Coal smuggling in Birbhum: পাচারের আগেই বীরভূমে ৩ দিনে উদ্ধার ৬৫ টন অবৈধ কয়লা, তদন্তে পুলিশ

উদ্ধার অবৈধ কয়লা। প্রতীকী ছবি।

গত সোম এবং মঙ্গলবার জাতীয় ও রাজ্য সড়কে অভিযান চালিয়ে এই পরিমাণ কয়লা উদ্ধার হয়েছে। তিনটি ট্রাক মিলিয়ে মোট কয়লার পরিমাণ ৬৫ টন। প্রথমে গত সোমবার অভিযান চালিয়ে দুটি কয়লা ভর্তি ট্রাক আটক করে পুলিশ।

কয়লাপাচার কাণ্ডের তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারপরেও বীরভূমে অব্যাহত রয়েছে কয়লাপাচার। গত দুই দিনে বীরভূমের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে অবৈধ কয়লা বোঝাই ৩টি ট্রাক আটক করল পুলিশ। উদ্ধার হওয়া কয়লার মোট পরিমাণ ৬৫ টন। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, উদ্ধার হওয়া কয়লা পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। এই কয়লা অবৈধভাবে মজুদ রাখা হয়েছিল। ঘটনায় মোট ৬ জন গ্রেফতার হয়েছে।

TMC নেতার ভাইয়ের গুদাম থেকে উদ্ধার অবৈধ কয়লা!

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত সোম এবং মঙ্গলবার জাতীয় ও রাজ্য সড়কে অভিযান চালিয়ে এই পরিমাণ কয়লা উদ্ধার হয়েছে। তিনটি ট্রাক মিলিয়ে মোট কয়লার পরিমাণ ৬৫ টন। প্রথমে গত সোমবার অভিযান চালিয়ে দুটি কয়লা ভর্তি ট্রাক আটক করে পুলিশ। ওই ট্রাকের চালক এবং খালাসিদের গ্রেফতার করা হয়। এরপর গতকাল মঙ্গলবার পুলিশ আরও একটি ট্রাক-সহ চালক এবং খালাসিকে গ্রেফতার করেছে। ধৃতদের আজ দুবরাজপুর আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, বীরভূমের বিভিন্ন জায়গা থেকে কয়লা উদ্ধার হচ্ছে। ট্রাক থেকে যেমন কয়লা উদ্ধার আছে তেমনি অবৈধভাবে মজুত রাখা কয়লা গুদাম থেকেও উদ্ধার হচ্ছে। কিছুদিন আগে অবৈধ কয়লা ভর্তি ট্রাক আটক করেছিল দুবরাজপুর থানার পুলিশ। ফের কয়লা উদ্ধারের ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। এই পরিমাণ কয়লা কোথা থেকে নিয়ে আসা হয়েছিল? কারা এর সঙ্গে যুক্ত? কোথায় তা পাচার করার কথা ছিল? তা সবই খতিয়ে দেখছে পুলিশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: জামশেদপুরকে হারালেই দুইয়ে উঠবে মোহনবাগান সর্বোচ্চ ১২০০ টাকা! বাকি চুক্তিভিত্তিক কর্মীদের কত বেতন বাড়াল নবান্ন? রইল লিস্ট আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.