বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফি দিতে না পারায় পরীক্ষায় বাধা, ছাত্রকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিল স্কুল

ফি দিতে না পারায় পরীক্ষায় বাধা, ছাত্রকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিল স্কুল

ফি দিতে না পারায় ছাত্রকে পরীক্ষায় বসতে বাধা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

স্কুলটি তারকেশ্বর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের শরৎপল্লী এলাকায় অবস্থিত। স্কুলে দশম শ্রেণি পর্যন্ত পড়ানো হয়। অন্যান্য স্কুলের মতো ওই স্কুলের বার্ষিক পরীক্ষা চলছে। মঙ্গলবার ওই স্কুলে চতুর্থ শ্রেণির ভূগোল পরীক্ষা ছিল। সেই পরীক্ষা দিতে গিয়েছিল ছাত্রটি। 

স্কুলের ফি দিতে পারেনি ছাত্র। আর তার জন্য  ছাত্রের সঙ্গে অমানবিক আচরণ করল স্কুল। চতুর্থ শ্রেণির ওই ছাত্রকে স্কুল থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হল। শুধু তাই নয় পরীক্ষায় বসতেও বাধা দেওয়া হল ছাত্রকে। এমনই অভিযোগ উঠেছে হুগলির তারকেশ্বরের একটি বেসরকারি স্কুলের বিরুদ্ধে। শেষ পর্যন্ত তারকেশ্বর পুরসভার হস্তক্ষেপে বিষয়টির সমাধান হয় এবং ওই পড়ুয়াকে পরীক্ষায় বসতে দেয় স্কুল কর্তৃপক্ষ। যদিও স্কুলের তরফে এরকম আচরণের কথা অস্বীকার করা হয়েছে। তবে স্বাভাবিকভাবে স্কুল কর্তৃপক্ষের এরকম আচরণে সমালোচনায় সরব হয়েছেন অভিভাবকরা। বিকাশ ভারতী ব্লুমস ডে নামে একটি বেসরকারি স্কুলের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: বেসরকারি স্কুলের মর্জি মতো ফি আদায় রুখতে কমিশন গঠন করতে চলেছে রাজ্য সরকার

জানা গিয়েছে, স্কুলটি তারকেশ্বর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের শরৎপল্লী এলাকায় অবস্থিত। স্কুলে দশম শ্রেণি পর্যন্ত পড়ানো হয়। অন্যান্য স্কুলের মতো ওই স্কুলের বার্ষিক পরীক্ষা চলছে। মঙ্গলবার ওই স্কুলে চতুর্থ শ্রেণির ভূগোল পরীক্ষা ছিল। সেই পরীক্ষা দিতে গিয়েছিল ছাত্রটি। তবে স্কুল কর্তৃপক্ষের তরফে ছাত্রকে জানানো হয় যেহেতু তার ফি বকেয়া রয়েছে তাই পরীক্ষা দিতে পারবে না। এই বলে ওই ছাত্রকে প্রথমে পরীক্ষা দিতে দেয়নি স্কুল কর্তৃপক্ষ। এরপরই তাকে ঘাড় ধাক্কা দিয়ে বাইরে বের করে দেয় বলে অভিযোগ। এই ঘটনার পরে সরব হয়েছেন অন্যান্য অভিভাবকরা। তাদের বক্তব্য, শুধু শুধু চতুর্থ শ্রেণির ওই ছাত্রই নয়, তার বোন ওই স্কুলের দ্বিতীয় শ্রেণিতে পড়ে। তারও পরীক্ষা চলছে। তাকেও পরীক্ষা দিতে দেওয়া হয়নি। একই কারণ দেখিয়ে ওই ছাত্রীকে পরীক্ষায় বসতে বাধা দেয় স্কুল কর্তৃপক্ষ। 

এই ঘটনায় ছাত্রের অভিভাবকের সঙ্গে স্কুল কর্তৃপক্ষের বচসা বাঁধে। ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি ক্রমেই উত্তেজিত হয়ে ওঠে। এরপর খবরের পেয়ে তারকেশ্বর পুরসভার চেয়ারম্যান উত্তম কুণ্ডু এবং পুরসভার অন্যান্য পুর প্রতিনিধিরা সেখানে পৌঁছন। তাদের উপস্থিতিতে বিষয়টি সমাধান করা হয়। অবশেষে ছাত্রকে পরীক্ষা দিতে দেওয়া হয়। তবে স্কুল কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের বক্তব্য, এই ধরনের কোনও কাজ করা হয়নি। শুধুমাত্র ছাত্রের অভিভাবককে ডেকে পাঠানো হয়েছিল। যদিও এ ধরনের ঘটনা ঘটেছে বলে স্বীকার করেছেন পুরসভার চেয়ারম্যান। তিনি জানিয়েছেন, বিষয়টি সমাধান করা হয়েছে এবং আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না ঘটে তা নিয়ে স্কুল কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত Mimi Chakraborty: চকচকে ত্বক, টোনড অ্যাবস, মিমির দুবাইয়ের ছবি দেখে হাঁ নেটিজেনরা ৩ মার্চ এই মাসের কালাষ্টমী, জেনে নিন পুজোর শুভ সময় ও কী কী দান করা শুভ হবে বাড়িতে তালিবানি শাসন জারি রেখেছিলেন ইমনের মা! স্মৃতি হাতড়ে কী বললেন গায়িকা? ৩৩ হামলায় অভিযুক্ত, তবে ৯৩-এর বিস্ফোরণ মামলায় খালাস, কে এই 'হাতকাটা' টুন্ডা? কলকাতার ওয়েলিংটনের স্কুলে ভয়াবহ আগুন, হস্টেলের পড়ুয়াদের ঘর পুড়ে ছাই 'প্রতিমা দর্শনের সঙ্গে এবার...' টেক্কাকে টক্কর দিতে পুজোতে আসছে মিঠুনের শাস্ত্রী মুখ্যমন্ত্রীর সভায় রেকর্ড জমায়েতের লক্ষ্যমাত্রা, দায়িত্বে বিডিও অভিযোগ বিজেপির Tomato Benefits: টমেটো ত্বকের জন্য আশীর্বাদের মতো, শুধু জানতে হবে কীভাবে ব্যবহার করবেন বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪, আতঙ্ক চরমে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.