বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফোন করলেই দুয়ারে অ্যাম্বুলেন্স, পুরুলিয়া জেলায় গভীর রাতের ব্যবস্থায় পুলিশ
বিনামূল্যে রাতভর পরিষেবা দিতে দুটি অ্যাম্বুলেন্স (প্রতীকী ছবি)
বিনামূল্যে রাতভর পরিষেবা দিতে দুটি অ্যাম্বুলেন্স (প্রতীকী ছবি)

ফোন করলেই দুয়ারে অ্যাম্বুলেন্স, পুরুলিয়া জেলায় গভীর রাতের ব্যবস্থায় পুলিশ

  • এই পরিস্থিতিতে এবার নয়া উদ্যোগ নিল পুরুলিয়া জেলা প্রশাসন। এবার থেকে জেলায় বিনামূল্যে রাতভর পরিষেবা দিতে দুটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করল জেলা পুলিশ।

শুধু শহর কলকাতায় নয়, জেলাতেও করোনাভাইরাসের দাপট অব্যাহত। তার মধ্যে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, অক্সিজেন পরিষেবা, আকাল সবকিছুর। এই পরিস্থিতিতে এবার নয়া উদ্যোগ নিল পুরুলিয়া জেলা প্রশাসন। এবার থেকে জেলায় বিনামূল্যে রাতভর পরিষেবা দিতে দুটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করল জেলা পুলিশ। রাতে প্রয়োজন পড়লেই এই অ্যাম্বুলেন্স বাড়ির সামনে গিয়ে দাঁড়াবে এবং রোগীকে হাসপাতালে পৌঁছে দেবে। যা দেখে খুশি পুরুলিয়াবাসী।

কারা করল এই ব্যবস্থা?‌ পুরুলিয়া জেলা পুলিশ সূত্রে খবর, গভীর রাতে অ্যাম্বুলেন্স পেতে সমস্যা হয়। তখন পরিষেবা পাওয়া যায় না। এই পরিস্থিতিতে রোগীরা যাতে সমস্যায় না পড়েন, সেই চিন্তা করেই দুটি অ্যাম্বুলেন্স চালু করা হয়েছে। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত রোজ পাওয়া যাবে এই পরিষেবা। শুধু একটি ফোন করতে হবে। তাহলেই ‘দুয়ারে’ অ্যাম্বুলেন্স মিলবে। জেলা পুলিশের কন্ট্রোল রুমের পাশেই থাকবে এই অ্যাম্বুলেন্স দুটি। এখানে একটি হেল্পলাইন নম্বর—৮১৪৫৫০০৩৫৮ চালু করা হয়েছে। জেলা পুলিশ সুপার এস সেলভামুরুগান বলেন, ‘‌দিনে অ্যাম্বুলেন্স পাওয়া যায়। কিন্তু সমস্যা হয় রাতেই। সেই পরিস্থিতির কথা ভেবেই গোটা পুরুলিয়াতেই এই বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করা হয়েছে।’‌

ইতিমধ্যেই পুরুলিয়ায় ‘দুয়ারে টিকা’ চালু করেছে জেলা প্রশাসন। এমনকী ১৮–৪৪ বছরের সকলকে টিকাকরণ দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত মোট ৪২ হাজার মানুষজনকে এই তালিকায় চিহ্নিত করা হয়েছে। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯১৩ জন। শেষ একদিনে মৃত্যু হয়েছে ১১৩ জনের।

বন্ধ করুন