বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা মুক্তিতে রাম পুজো, মাস্ক কোথায় ভক্তদের মুখে?
শ্রীরামের পুজো কাঁকিনাড়ায় (নিজস্ব চিত্র)
শ্রীরামের পুজো কাঁকিনাড়ায় (নিজস্ব চিত্র)

করোনা মুক্তিতে রাম পুজো, মাস্ক কোথায় ভক্তদের মুখে?

  • এবার ভোট বাংলায় অন্যতম পরিচিত ধ্বনি জয় শ্রীরাম। সেই ধ্বনি উঠছে গ্রাম থেকে শহরে

করোনা মুক্তির উপায় খুঁজতে একেবারে দিশেহারা গোটা বিশ্ব। এসবের মধ্যেই বাংলায় ভোটের দামামা বাজছে। মিটিং, মিছিলে একেবারে গিজগিজে ভিড়। ইতিমধ্যেই বাকি তিনদফার ভোটকে একদফায় করার ব্যাপারে সওয়াল করেছেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্তত দুই দফায় ভোট করার জন্য কার্যত জোড়হাত করে আবেদন করেছেন তিনি। সবটাই করোনা সংক্রমণ রুখতে।

 এসবের মধ্যেই এবার করোনা থেকে মুক্তি পাওয়ার জন্য ভগবান শ্রীরামের শরণাপন্ন হলেন ভক্তরা। রীতিমতো রামের পুজোর আয়োজন হয় কাঁকিনাড়াতে। কাঁকিনাড়ায় ফলাহারি বাবা শিবমন্দিরে রাম পুজোর আয়োজনে বিশ্বহিন্দু পরিষদ। করোনা থেকে বিশ্বকে মুক্তির প্রার্থনা করেন বিশ্বহিন্দু পরিষদের সদস্যরা। আয়োজকদের দাবি, মানুষ অতীতে যখনই সমস্যার মধ্যে পড়েছেন তখনই রামের পুজোর আয়োজন করেছেন। এবারও গোটা বিশ্ব করোনা নামক ভয়াবহ বিপদের মুখোমুখি। সেকারণেই করোনা থেকে মুক্তির জন্য এবার রামের শরণাপন্ন হলেন অনেকেই।  সংস্কৃত মন্ত্র উচ্চারণের মাধ্যমে তাঁরা রামের কাছে প্রার্থনা জানান।

 বিশ্ব হিন্দু পরিষদের কাঁকিনাড়া প্রখন্ডের সভাপতি আনন্দ গুপ্তা বলেন,' ভগবান এই প্রকোপ থেকে আমাদের মুক্তি দিন। সব ক্ষেত্রেই আমরা ভগবানকে খুঁজি। তাহলে করোনার বেলায় নয় কেন? এই দেবভূমিতে যখনই মানুষ সমস্যায় পড়েছেন তখনই তারা ভগবানের কাছে শরণাপন্ন হয়েছেন। এই করোনা থেকে মুক্তির জন্য আমরা প্রার্থনা করেছি।' তবে বাসিন্দাদের একাংশের প্রশ্ন এদিন পুজো আয়োজকদের কয়েকজনের মুখে মাস্কের কোনও বালাই ছিল না। সকলের স্বার্থে মাস্ক পরার বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখা দরকার।  

বন্ধ করুন