বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভাতারে রেশনের চাল-গম পাচারের সময় হাতেনাতে ধরা পড়ল ডিলার
উদ্ধার হওয়া রেশন সামগ্রী। 
উদ্ধার হওয়া রেশন সামগ্রী। 

ভাতারে রেশনের চাল-গম পাচারের সময় হাতেনাতে ধরা পড়ল ডিলার

  • গ্রাহকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে রেশন ডিলার তাদের রেশন সামগ্রী কম দিচ্ছিলেন। এমনকী তিনি গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ।

রেশন সামগ্রী পাচারের সময় এক ব্যক্তিকে হাতেনাতে ধরল পূর্ব বর্ধমানের ভাতার থানার পুলিশ। ভাতার থানার এওড়া গ্রামে বুধবার সন্ধ্যায় রেশন সামগ্রী পাচারের সময় হাতেনাতে ধরা পড়ে রেশন ডিলার ও ভ্যানচালক। তাদের গ্রেফতার করেছে পুলিশ। ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। গ্রেফতার রেশন ডিলার তুলসিরঞ্জন মুখোপাধ্যায় ও ভ্যানচালক তপন দাসের কাছ থেকে পুলিশ ১০ বস্তা চাল ও ৮ বস্তা গম উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় ভাতারের এওরা গ্রাম থেকে মোটরভ্যানে চাপিয়ে ১৮ বস্তা রেশন সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে ভাতার থানার পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। পুলিশের হাতে ধরা পড়ে রেশন সামগ্রীসহ মোটরভ্যানটি। উদ্ধার হয় ১০ বস্তা চাল ও ৮ বস্তা গম। গ্রেফতার করা হয় রেশন ডিলার তুলসিরঞ্জন মুখোপাধ্যায় ও ভ্যানচালক তপন দাসকে। ঘটনার তদন্ত শুরু করেছে ভাতার থানার পুলিশ।

গ্রাহকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে রেশন ডিলার তাদের রেশন সামগ্রী কম দিচ্ছিলেন। এমনকী তিনি গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ।

ভাতার পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সুমন্ত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, গরিব মানুষের ন্যায্য পাওনার রেশন সামগ্রী থেকে যদি কেউ পাচার চক্রের সঙ্গে যুক্ত থাকলে কেউ রেহাই পাবে না। দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বন্ধ করুন