বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গঙ্গার গর্ভে যাচ্ছে একের পর এক বাড়ি, পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে তৃণমূল বিধায়করা

গঙ্গার গর্ভে যাচ্ছে একের পর এক বাড়ি, পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে তৃণমূল বিধায়করা

বিক্ষোভের মুখে পড়েন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল।

রতুয়ায় ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল। বুধবার তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদলে ছিলেন রতুয়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক সমর মুখোপাধ্যায়, মালতিপুরের বিধায়ক-জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি আবদুর রহিম বক্সি এবং মালদা জেলা পরিষদের সভাধিপতি লিপিকা বর্মণ ঘোষ।

একের পর এক পাকা বাড়ি গঙ্গার গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। নদী ভাঙনের জেরে পাকা বাড়ি ভেঙে যাচ্ছে বাসিন্দাদের। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, চারিদিকে ধ্বংসের স্তুপ তৈরি হয়েছে। আর তার জেরে দিশেহারা মালদার রতুয়া ১ নম্বর ব্লকের মহানন্দাটোলার বাসিন্দারা। মঙ্গলবার থেকে শুরু হয়েছে গঙ্গা নদীর ভাঙন। ঘন্টা দুয়েক তীব্র ভাঙনের ফলে বাসিন্দাদের অবস্থা দুয়ারে গঙ্গা। রাতারাতি সহায়–সম্বলহীন হয়ে পড়ছেন মানুষজন। একের পর এক পাকা বাড়ি তলিয়ে যাচ্ছে গঙ্গায়।

এদিকে রতুয়া ১ নম্বর ব্লকে কান্থুটোলা এবং শ্রীকান্তিটোলা গ্রামের প্রায় দু’‌হাজারের বেশি পরিবার গৃহহীন হয়ে পড়ল। কারণ আজ, বুধবার এই নদী ভাঙন মারাত্মক আকার নিয়েছে। অনেকে আবার এই পরিস্থিতি দেখে নিজের শেষ সম্বলটুকু নিয়ে গ্রাম ছেড়েছেন। তাতে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে। এই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন রতুয়া বিধানসভার বিধায়ক সমর মুখোপাধ্যায়। তবে এখনও প্রশাসনের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি গৃহহীনদের বলে অভিযোগ।

অন্যদিকে খোলা আকাশের নীচে দিনযাপন করছেন সাধারণ মানুষজন। বেশিরভাগ জিনিসপত্র চলে গিয়েছে নদীর গর্ভে। তাই সারারাত রতুয়ার নদী তীরবর্তী এলাকার মানুষজন খোলা আকাশের নীচে কাটিয়েছেন। তার সঙ্গে আবার খাবার নেই। সুতরাং অভুক্ত অবস্থায় রাত জেগেই গঙ্গার দাপট থেকে শেষ সম্বলটুকু বাঁচিয়ে রাখার চেষ্টা করছেন। আর মাথা গোঁজার ঠাঁই করছেন। এখানে ছোট ছোট সন্তানরাও দু’‌চোখে আতঙ্ক নিয়ে তাকিয়ে রয়েছে। তবে এখান থেকেই মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে।

আরও পড়ুন:‌ ‘‌আসুন কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলি’‌, নাম বদল নিয়ে তোপ অভিষেকের

তারপর ঠিক কী ঘটল?‌ এই আবহে রতুয়ায় ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল। আজ, বুধবার তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলে ছিলেন রতুয়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক সমর মুখোপাধ্যায়, মালতিপুরের বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি আবদুর রহিম বক্সি এবং মালদা জেলা পরিষদের সভাধিপতি লিপিকা বর্মণ ঘোষ। কানদুটোলা গ্রামে তাঁরা পৌঁছতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। দীর্ঘদিন ধরে এই সমস্যার কথা বললেও এবং বিভিন্ন মহলে জানিও কোন লাভ হচ্ছে না। তবে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে স্থানীয় বাসিন্দাদের আশ্বাস দিয়েছেন তাঁরা।

বাংলার মুখ খবর

Latest News

'১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল! সাইকেল নিয়ে ছুটছেন নদিয়ার জেলাশাসক, মানুষের সঙ্গে কথা বলছেন, কেন এমন ভূমিকায়?‌ ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য মুমতাজের, ‘সহকর্মীদের ক্ষতি করিনি..’, পালটা জিনাত মোদীর 'ঘরে ঢুকে মারব' মন্তব্য নিয়ে প্রশ্ন ওয়াশিংটনকে, কী বলল USA? স্বল্প ব্যয়ে প্রচুর আয়! কম দামের সামগ্রী ব্যবহার গার্ডেনরিচে,বলেছে তদন্ত রিপোর্ট আমার উরফিকে বড়ই ভালো লাগে, LSD-2 বানানোর আগে আমি ওঁর ভিডিয়ো দেখতাম: দিবাকর ‘দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে’, রামনবমীতে তলোয়ার মিছিল নিয়ে বলল BJP, গেরুয়া হল TMC ‘মনে হচ্ছে শুটকি মাছ…’! সরু পেট, পাথরের উপর শুয়ে ‘পারুল’ প্রমিতা, শুরু ট্রোল আজ বিকেল থেকে বন্ধ থাকবে মদের দোকান, মাথায় হাত পড়ল সুরাপ্রেমীদের, কেন?‌

Latest IPL News

গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.