বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাসপাতালে টিফিনে জোটে বাসি পাঁউরুটি, প্রতিবাদে কাঁথিতে পথ অবরোধ করোনা রোগীদের
মঙ্গলবার সকালে কাঁথিতে পথ অবরোধে করোনা রোগীরা
মঙ্গলবার সকালে কাঁথিতে পথ অবরোধে করোনা রোগীরা

হাসপাতালে টিফিনে জোটে বাসি পাঁউরুটি, প্রতিবাদে কাঁথিতে পথ অবরোধ করোনা রোগীদের

  • মঙ্গলবার সকালে টিফিন পরিবেশেনর পর বিক্ষোভ চরমে ওঠে। হাসপাতালের গেট দিয়ে বাইরে বেরিয়ে পড়েন বেশ কয়েকজন করোনা রোগী। রাস্তায় আড়াআড়িভাবে দাঁড়িয়ে পড়েন তাঁরা।

অপরিচ্ছন্ন শৌচাগার ও নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগে পথ অবরোধ করলেন করোনা রোগীরা। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে। কাঁথির একটি বেসরকারি হাসপাতালকে করোনা চিকিৎসাকেন্দ্র হিসাবে অধিগ্রহণ করেছে সরকার। এদিন পথ অবরোধে সামিল হয় সেখানকার রোগীরা। 

করোনা রোগীদের অভিযোগ, হাসপাতালের শৌচাগার অপরিচ্ছন্ন। যার জেরে সংক্রমণের সম্ভাবনা দেখা দিয়েছে। ওয়ার্ডেও যত্রতত্র ছড়িয়ে আবর্জনা। ঠিক মতো পরিষ্কার করা হয় না।

এখানেই শেষ নয়। হাসপাতালের খাবার নিয়েও অভিযোগের অন্ত নেই রোগীদের। তাঁদের দাবি, হাসপাতালের খাবারের মান খুব খারাপ। সকালে বাসি পাঁউরুটি দেওয়া হয় তাঁদের। সঙ্গে পচা তরকারি। বার বার বলেও পরিস্থিতির বদল হয়নি। 

মঙ্গলবার সকালে টিফিন পরিবেশেনর পর বিক্ষোভ চরমে ওঠে। হাসপাতালের গেট দিয়ে বাইরে বেরিয়ে পড়েন বেশ কয়েকজন করোনা রোগী। রাস্তায় আড়াআড়িভাবে দাঁড়িয়ে পড়েন তাঁরা। আটকে যায় যানবাহন। বেশ কিছুক্ষণ অবরোধ চলার পর পুলিশের কাছে খবর পৌঁছয়। খবর যায় স্বাস্থ্য দফতরে। এর পর সুনির্দিষ্ট আশ্বাস পেলে অবরোধ তোলেন রোগীরা। 

এবারই প্রথম নয়। পশ্চিমবঙ্গের বিভিন্ন সরকারি করোনা হাসপাতাল ও সেফ হোমে রোগীদের খাবারের মান নিয়ে বিক্ষোভ হয়েছে। যদিও না নিছকই বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি রাজ্য সরকারের। 

 

বন্ধ করুন