বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সায়গলকে ফের ৭ দিনের জন্য সিবিআই হেফাজতে পাঠাল আদালত
ধৃত সায়গল হোসেন। ফাইল ছবি

সায়গলকে ফের ৭ দিনের জন্য সিবিআই হেফাজতে পাঠাল আদালত

  • পালটা সায়গলের আইনজীবী বলেন, রাজ্য সরকারের কোনও কর্মীকে গ্রেফতার করতে গেলে সরকারের অনুমতি নিতে হয়। এক্ষেত্রে সেই অনুমতি নেওয়া হয়নি।

গরু ও কয়লাপাচারে অভিযুক্ত অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে ফের হেফাজতে নিল সিবিআই। শুক্রবার তাঁকে ফের ৭ দিনের সিবিআই হেফাজতে পাঠিয়েছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

গত ৬ জুন সায়গলকে গ্রেফতার করার পর ৭ দিনের জন্য হেফাজতে নিয়েছিল সিবিআই। এদিন ফের তাঁকে আসানসোলের সিবিআই আদালতে পেশ করেন গোয়েন্দারা। ফের সায়গলকে হেফাজতে চেয়ে সিবিআইয়ের আইনজীবী দাবি করেন, এই দুর্নীতির শিকড় অনেক গভীর। তাই সায়গলের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া সম্ভব। তাছাড়া সে ইতিমধ্যে যে সব তথ্য দিয়েছে তাও খতিয়ে দেখা বাকি রয়েছে।

পালটা সায়গলের আইনজীবী বলেন, রাজ্য সরকারের কোনও কর্মীকে গ্রেফতার করতে গেলে সরকারের অনুমতি নিতে হয়। এক্ষেত্রে সেই অনুমতি নেওয়া হয়নি। তাই সায়গল হোসেনের জামিন মঞ্জুর করা হোক।

দুপক্ষের সওয়াল শুনে বিচারক বলেন, সায়গলের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার সঙ্গে তার রাজ্য সরকারি কর্মচারী হওয়ার কোনও সম্পর্ক নেই। ফলে এই যুক্তি এখানে খাটে না। একথা বলে সায়গলকে ফের ২৪ জুন পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দেন বিচারক।

বলে রাখি, গত ৬ জুন গরুপাচারকাণ্ডে পঞ্চমবার জিজ্ঞাসাবাদের পর অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করে সিবিআই। এর পর গোয়েন্দাসূত্রে জানা যায়, সায়গলের নিউ টাউনের ৩টি ফ্ল্যাটে তল্লাশি করে প্রচুর সোনা ও নগদ উদ্ধার হয়েছে। এর পর তাঁর বোলপুরের ফ্ল্যাটেও তল্লাশি চালান গোয়েন্দারা।

 

বন্ধ করুন