বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Accident in Digha: স্পিড বোটে দিঘায় দুর্ঘটনা, কড়া পদক্ষেপ নিচ্ছে প্রশাসন

Accident in Digha: স্পিড বোটে দিঘায় দুর্ঘটনা, কড়া পদক্ষেপ নিচ্ছে প্রশাসন

 দিঘার সমুদ্র সৈকত

গত সপ্তাহের মঙ্গলবার একটি স্পিড বোটের ধাক্কা আহত হন এক পর্যটক তিনি সেই সময় সৈকতে স্নান করছিলেন। হঠাৎ-ই স্পিড বোটটি এসে তাঁকে ধাক্কা মারে। বোটের প্রপেলারের ধাক্কায় তাঁর পেটে হাতে পায়ে চোট লাগে।

একাধিকবার দুর্ঘটনার পর দিঘায় অ্যাডভেঞ্জর স্পোর্টসের সুরক্ষা নিয়ে নডেচড়ে বসল প্রশাসন। সুরক্ষা আরও আঁটোসাটো করার জন্য বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়েছে জেলা প্রশাসনের তরফে।

দুর্ঘটনার পর এই স্পোর্টসের সঙ্গে যুক্ত সংস্থাগুলোকে নিয়ে বৈঠকে বসেছিলেন জেলাশাসক তানবীর আফজল। পরে তিনি সাংবাদিকদের বলেন, 'পর্যটকের নিরাপত্তাকেই অগ্রাধিকার দেওয়া হবে। আমরা ইতিমধ্যেই বিষয়টি নিয়ে আলোচনা করেছি। বেশ কিছু সিদ্ধান্তও হয়েছে এই বৈঠকে।'

তিনি জানান, ভিড় এলাকায় কোনও ভাবেই স্পিড বোর্ড চালানো চলবে না। স্পিড বোর্ড চালাতে গেলে ফাঁকা জায়গায় চালাতে হবে। জেলাশাসক জানান পরবর্তী কালে আরও বেশ কিছু পদক্ষেপ নেওয়া হতে পারে।

পূর্ব মেদিনীপুর জেলার পুলিস সুপার বলেন, 'দুর্ঘটনা যা ঘটেছে তা নিয়ে ইতিমধ্যেই আমরা ব্যবস্থা নিয়েছি।' ভিড়ের সময় সৈকতে আরও নজরদারি বাড়ানো হতে পারে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

(পড়তে পারেন। 'চা সুন্দরী' প্রকল্পে ১১ চা বাগানে ২০০০টিরও ঘর বেশি নির্মাণের কাজ শুরু)

গত সপ্তাহের মঙ্গলবার একটি স্পিড বোটের ধাক্কা আহত হন এক পর্যটক তিনি সেই সময় সৈকতে স্নান করছিলেন। হঠাৎ-ই স্পিড বোটটি এসে তাঁকে ধাক্কা মারে। বোটের প্রপেলারের ধাক্কায় তাঁর পেটে হাতে পায়ে চোট লাগে। এই ঘটনার পর প্রতিবাদ জানান পর্যটকরা।

কয়েক বছর আগেও মাঝ সমুদ্রে বিকল হয়ে গিয়েছিল পর্যটক সমেত একটি স্পিড বোট। দীর্ঘক্ষণ জলে ভেসে ছিলেন তাঁরা। পরে তাঁদের উদ্ধার করা হয়। এছাড়া প্ল্যারাগ্লাইডিংয়ের সময় বিদ্যুতের খুঁটিতে জড়িয়ে এক ব্যক্তি মারা গিয়েছিলেন। সে সময় নড়েচড়ে বসে প্রশাসন। কিন্তু সাম্প্রতিক দুর্ঘটনা আবারও বেশ কিছু প্রশ্ন তুলে দিয়েছে। দিঘায় স্পিড বোট পরিষেবা দেয় বেশ কয়েকটি বেসরকারি সংস্থা। তাদের বৈধ কাগজ রয়েছে কি না তা নিয়েও প্রশ্ন রয়েছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত? এক প্লেটের দাম ৫০ হাজার! অরুণদার পাইস হোটেলের খিচুড়ির দাম শুনে সৌরভ বললেন… ভাতপাতে মাছের সঙ্গে আঁশও খেয়ে ফেলেছেন? ভয় নেই, এর উপকার চমকে দেবে নরেন্দ্রপুরে ওভারহেডের তার ছিঁড়ে গেল, শিয়ালদা দক্ষিণে বন্ধ ট্রেন চলাচল ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.