বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Teacher Recruitment Scam: স্ত্রীর পর গ্রেফতার স্বামী, নিয়োগ দুর্নীতিতে CID হেফাজতে SSCর কর্তা

Teacher Recruitment Scam: স্ত্রীর পর গ্রেফতার স্বামী, নিয়োগ দুর্নীতিতে CID হেফাজতে SSCর কর্তা

শেখ সিরাজউদ্দিন।

সম্প্রতি শালডিহা কলেজে সিরাজউদ্দিনের সই করা একটি বিজ্ঞপ্তি জারি হয়। অধ্যক্ষ ফেরার হলে তিনি সই করলেন কী করে তা নিয়ে বিতর্ক শুরু হয় কলেজে। ওদিকে সিআইডির ওপরেও চাপ বাড়ে। আগেই সিরাজউদ্দিনের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল আদালত।

মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে স্ত্রীকে স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। সেই অভিযোগে এবার গ্রেফতার হলেন স্কুল সার্ভিস কমিশনের পশ্চিমাঞ্চলের প্রাক্তন চেয়ারম্যান শেখ সিরাজউদ্দিন। বৃহস্পতিবার রাতে তাঁকে বাঁকুড়ায় নিজের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে সিআইডি। এই দুর্নীতিতে আগেই গ্রেফতার হয়েছিলেন সিরাজউদ্দিনের স্ত্রী জেসমিন খাতুন।

আরও পড়ুন: মডিউল গড়ে নিয়োগ দুর্নীতি? 'জালি' চাকরির মাথা? কেষ্টর জেলার মন্ত্রীর বাড়িতে ED

বাঁকুড়া শালডিহা কলেজের অধ্যক্ষ সিরাজউদ্দিন ২০১৬ সাল থেকে SSCর পশ্চিমাঞ্চলের চেয়ারম্যান পদে বসেন তিনি। অভিযোগ, ২০১৯ সালে মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিজের স্ত্রী জেসমিনা খাতুনকে চাকরি পাইয়ে দেন তিনি। বাঁকুড়ার ইন্দাস ব্লকের ভাতড়া শ্রীদুর্গা বিদ্যায়তনে সংস্কৃতর শিক্ষিকা পদে নিযুক্ত হন তিনি। আদালতের নির্দেশে মুর্শিদাবাদের গোঠা হাইস্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতির তদন্তে নেমেছিল সিআইডি। সেই দুর্নীতির তদন্তে নেমে সিরাজউদ্দিনের দুর্নীতির খোঁজ পান তদন্তকারীরা। এর পর আদালতের ভর্ৎসনার মুখে গত ২১ ফেব্রুয়ারি অভিযুক্ত শিক্ষিকা জেসমিন বিবিকে গ্রেফতার করেন তদন্তকারীরা। এর পর থেকে ‘ফেরার’ ছিলেন সিরাজউদ্দিন।

সম্প্রতি শালডিহা কলেজে সিরাজউদ্দিনের সই করা একটি বিজ্ঞপ্তি জারি হয়। অধ্যক্ষ ফেরার হলে তিনি সই করলেন কী করে তা নিয়ে বিতর্ক শুরু হয় কলেজে। ওদিকে সিআইডির ওপরেও চাপ বাড়ে। আগেই সিরাজউদ্দিনের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল আদালত। তার পর তাঁকে পদ থেকে সরিয়ে দেয় SSC. বৃহস্পতিবার রাতে বাঁকুড়া থেকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার তাঁকে আদালতে পেশ করলে ২৭ মার্চ পর্যন্ত সিআইডি হেফাজতে পাঠিয়েছেন বিচারক।

আরও পড়ুন: সুজাতা মণ্ডলকে সেন্সর করল তৃণমূল কংগ্রেস, দলীয় বৈঠক থেকে জারি হয়েছে নির্দেশ

এদিন আদালতে পেশের সময় অভিযুক্ত শেখ সিরাজউদ্দিনকে সাংবাদিকরা প্রশ্ন করলেও কোনও জবাব দেননি তিনি।

গোঠা হাই স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তভার সিআইডিকে দিয়েছিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু। তদন্তে নেমে সিআইডি জানতে পারে নথি জাল করে ও SSCর আধিকারিকদের একাংশের সহযোগিতায় আরও অন্তত ১ ডজন এরকম বেআইনি নিয়োগ হয়েছে। এর পর সেই দুর্নীতিরও তদন্তভার সিআইডিকে দেন বিচারপতি বসু। অভিযুক্তদের গ্রেফতার না করায় আদালতের ভর্ৎসনার মুখেও পড়তে হয় সিআইডিকে।

বিজেপির দাবি, তৃণমূলের জমানায় তাদের নেতারা তো বটেই, যে যেখানে পেরেছে দুর্নীতি করেছে। কারণ দুর্নীতিটাই তৃণমূলের নীতি। গোঠা হাই স্কুলে প্রধান শিক্ষক বাবা ছেলেকে নিয়োগ করেছেন। ওদিকে বাঁকুড়ায় স্বামী স্ত্রীকে নিয়োগ দিয়েছেন। জেলায় জেলায় খুঁজলে এরকম আরও পাওয়া যাবে। এই দুর্নীতির তদন্তভারও সিবিআইকে দেওয়া উচিত।

 

বাংলার মুখ খবর

Latest News

মনমোহন সিং থেকে আদবানি, আর কারা এবার ‘ভোট ফ্রম হোম!’ মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত সুইমিং পুলের জলে ডুব দিয়ে কাছের মানুষকে দুহাতে জড়িয়ে শ্রাবন্তী, সামনে এল ছবি… পাখির চোখ T20 বিশ্বকাপ, ২৫মে মার্কিন যুক্তরাষ্ট্র রওনা দেবেন রোহিত, পান্ডিয়ারা Bournemouth vs Luton Town Live Score, Bournemouth 0-0 Luton Town EPL 2023 Royal Challengers Bengaluru বনাম Chennai Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা Bournemouth vs Luton Town Live Score, Bournemouth 4-3 Luton Town EPL 2023 বাড়িতে ফ্রিজ নেই? চিন্তা করবেন না, এবার সহজেই পেয়ে যান ঠান্ডা জল হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার আমাকে কী করতে হবে, তার উপর সবটা নির্ভর করছে- T20I দলে ফেরা নিয়ে বাস্তববাদী রাহুল স্কুলের মাঠে কচিকাঁচাদের সঙ্গে ক্রিকেটে মাতলেন কামিন্স, করতে হল কিপিংও- ভিডিয়ো সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত CSK-র রায়নার বড় ভূমিকা ছিল তাঁর কেরিয়ার গড়ার ক্ষেত্রে, ফাঁস করলেন RCB-র বিরাট কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.