বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > SSC, TET: চাকরি দেওয়ার নামে টাকা খেয়েছেন ব্যবসায়ীও! ধরা পড়ল CID'র জালে

SSC, TET: চাকরি দেওয়ার নামে টাকা খেয়েছেন ব্যবসায়ীও! ধরা পড়ল CID'র জালে

চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার রায়গঞ্জের ব্যবসায়ী

২০১৬ সালের এপ্রিল মাসে এনিয়ে কালিয়াগঞ্জের এক ব্যবসায়ী থানায় অভিযোগ দায়ের করেন। সেখানে ৫জনের নাম তিনি উল্লেখ করেছিলেন। তবে এতদিন পরে কেন সিআইডির হুঁশ ফিরল তা নিয়ে প্রশ্ন উঠছে।

এসএসসি, টেট নিয়ে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ সামনে আসছে। এসবের মধ্যেই উত্তরদিনাজপুরের রায়গঞ্জের এক ব্যবসায়ীকে গ্রেফতার করল সিআইডি। নাম কিষাণ আগরওয়াল। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রাথমিক স্কুলে, এসএসসিতে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে মোটা টাকা কর্মপ্রার্থীদের কাছ থেকে নিয়েছেন। এমনকী কিছু কাজগপত্রও তার বিনিময়ে তিনি দিয়েছিলেন। এদিকে পরে দেখা যায় সেগুলি সবই ভুয়ো। এদিকে ২০১৬ সালের এপ্রিল মাসে এনিয়ে কালিয়াগঞ্জের এক ব্যবসায়ী থানায় অভিযোগ দায়ের করেন। সেখানে ৫জনের নাম তিনি উল্লেখ করেছিলেন। তার ভিত্তিতে সিআইডি রায়গঞ্জের ওই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। এদিকে ধৃত ব্যবসায়ীর জেলাতে ভালোই প্রতিপত্তি আছে। তার গ্রেফতারির ঘটনায় শোরগোল পড়েছে এলাকায়।

সরকারি আইনজীবী নিলাদ্রী সরকার জানিয়েছেন,কিষানলাল আগরওয়াল নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। আরও লোকজন এর সঙ্গে যুক্ত থাকতে পারেন। বিভিন্ন সময়ে তারা চাকরি দেওয়ার নাম করে টাকা তুলেছে। এসএসসি, টেট পরীক্ষার পাস করানোর কথা বলে এরা টাকা তুলেছে। কিন্তু টাকা দিতে পারেনি। কিছু ভুয়ো কাগজপত্রও এরা দিয়েছিল। বিশ্বাস করানোর জন্য তারা এসব করছিল। চাকরি ওরা পায়নি। পাশাপাশি টাকাও ফেরৎ দেয়নি তারা। এসবের জন্যই সিআইডি তাকে গ্রেফতার করে। ৪২০, ১২০ বি, ৪৬৮, ৪৭১ ধারায় এদের বিরুদ্ধে ধারা আছে। সর্বোচ্চ সাত বছর পর্যন্ত জেল হতে পারে।

 

বন্ধ করুন