বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুয়ারে 'টিকা বিক্রি'! ৬০০ টাকায় টিকা! অভিযুক্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক
দুয়ারে টিকা বিক্রি করার অভিযোগ বিএমওএইচের বিরুদ্ধে। ছবি : ব্লুমবার্গ (প্রতীকী ছবি)
দুয়ারে টিকা বিক্রি করার অভিযোগ বিএমওএইচের বিরুদ্ধে। ছবি : ব্লুমবার্গ (প্রতীকী ছবি)

দুয়ারে 'টিকা বিক্রি'! ৬০০ টাকায় টিকা! অভিযুক্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক

  • ছোট জাগুলিয়ার ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে কোভিড টিকা বিক্রির অভিযোগ উঠেছে।

ভাইরাল হওয়া একটি অডিও। সেই অডিওতে বলতে শোনা যাচ্ছে ‘ওই বুড়োবুড়িকে ৬০০ টাকা ফিরিয়ে দাও।আর বলে দাও আপনারা কাউকে বলবেন না টাকা পয়সা দিয়েছেন।’ এদিকে এই অডিওকে ঘিরে একেবারে তুলকালাম কাণ্ড স্বাস্থ্য দফতরের অন্দরে। আসলে ছোট জাগুলিয়ার ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে কোভিড টিকা বিক্রির অভিযোগ উঠেছে। টাকার বিনিময়ে এক ব্যক্তির বাড়িতে টিকা পৌঁছে দেওয়ার অভিযোগ উঠেছে ব্লক স্বাস্থ্য আধিকারিক সব্যসাচী রায়ের বিরুদ্ধে।

 

 এদিকে অজান্তেই এই টাকা নেওয়া হয়েছিল বলে দাবি করা হয়েছে। সেই টাকা ফেরৎও দেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। কিন্তু বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে স্বাস্থ্য দফতর। ওই ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য সচিবকে নির্দেশ দিয়েছে নবান্ন। সেই অনুসারেই এগোচ্ছে স্বাস্থ্য দফতর। ওই চিকিৎসককে সাসপেন্ড করার প্রাথমিক পদক্ষেপও নেওয়া হয়েছে। এমনকী তার বিরুদ্ধে এফআইআর করার ব্যাপারেও বলা হয়েছে। 

তবে গোটা ঘটনায় মুখ খুলেছেন তৃণমূলের সাংসদ ডাঃ শান্তনু সেন। তিনি বলেন, 'এই ধরনের ঘটনা অনভিপ্রেত। দুয়ারে টিকা দেওয়ার কোনও নীতি নেই সরকারের। টিকা নেওয়ার পর ডাক্তারদের পর্যবেক্ষণে থাকাই নিয়ম। দৃঢ়ভাবে বিশ্বাস করি প্রশাসন সঠিক পদক্ষেপ নেবে।' এদিকে সূত্রের খবর, এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী। ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

 

বন্ধ করুন