বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিশ্ববিদ্যালয়ের নিয়োগেও সুবীরেশের বিরুদ্ধে কারচুপির অভিযোগ

বিশ্ববিদ্যালয়ের নিয়োগেও সুবীরেশের বিরুদ্ধে কারচুপির অভিযোগ

সুবীরেশ ভট্টাচার্য।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্টিয়ারিং কমিটির সদস্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। অভিযোগ, ২০১৮ সালে উত্তরবঙ্গে আসার পর থেকেই উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্টিয়ারিং কমিটিতে জায়গা পান সুবীরেশ।

নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের হাতে গ্রেফতারির পর প্রকাশ্যে আসছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের আরও গুণের কথা। অভিযোগ, উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগে ব্যাপক দুর্নীতি করেছেন তিনি। একই পরিবারের হাফ ডজনের বেশি সদস্যকে চাকরি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ে। এই দুর্নীতির প্রতিবাদ করায় এক অধ্যাপককে শো কজ ছাড়াই বহিষ্কার করেছে সুবীরেশ ও তার দলবল।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্টিয়ারিং কমিটির সদস্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। অভিযোগ, ২০১৮ সালে উত্তরবঙ্গে আসার পর থেকেই উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্টিয়ারিং কমিটিতে জায়গা পান সুবীরেশ। এর পর থেকে নিয়োগে ব্যাপক দুর্নীতি শুরু করেন তিনি। শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগে স্টিয়ারিং কমিটির সুপারিশে ব্যাপক দুর্নীতি হয়েছে। একই পরিবারের ৭ জন সদস্য চাকরি পেয়েছেন কৃষি বিশ্ববিদ্যালয়ে।

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুবিনয় সাহা রায়ের দাবি, ওই সমস্ত নিয়োগ স্টিয়ারিং কমিটির সুপারিশে হয়েছে বলে জানতে পারেন তিনি। এর পর এই নিয়ে প্রতিবাদ করলে তাঁকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে সংরক্ষিত আসনে জেনারেল প্রার্থীদের চাকরি দেওয়ারও অভিযোগ উঠেছে।

বুধবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্যকে ফের সিবিআই হেফাজতে নিয়ে জেরার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ‘কার নির্দেশে সুবীরেশ নম্বরে কারচুপি করেছেন জানাতে হবে সিবিআইকে।’

 

বন্ধ করুন