বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তারকেশ্বরের শুভেন্দু মিছিলে হামলার ঘটনায় গ্রেফতার বিজেপি কর্মীরাই
শুভেন্দু অধিকারী।

তারকেশ্বরের শুভেন্দু মিছিলে হামলার ঘটনায় গ্রেফতার বিজেপি কর্মীরাই

  • এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে পুলিশ। বিক্ষোভকারীদের তরফেও একটি অভিযোগ দায়ের করা হয়। সেই ঘটনার তদন্তে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ৯ জন বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

তারকেশ্বরে শুভেন্দু অধিকারীর মিছিলে তৃণমূলের হামলার ঘটনায় পালটা ৯ জন বিজেপি কর্মীকেই গ্রেফতার করল পুলিশ। অভিযোগ, মিছিল থেকে ইট ছুড়েছেন ওই বিজেপিকর্মীরা। বিজেপির তরফে জানানে হয়েছে, এভাবে তাদের রোখা যাবে না।

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচির সমর্থনে গত বৃহস্পতিবার তারকেশ্বরে মিছিল করেন শুভেন্দুবাবু। তারকেশ্বরের জয়কৃষ্ণ বাজার থেকে শুরু হয় সেই মিছিল। অভিযোগ মিছিল কিছুদূর এগোতেই কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ শুরু করেন তৃণমূলকর্মীরা। শুভেন্দু অধিকারী গো ব্যাক স্লোগান তোলে তারা। মিছিল লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। পালটা মিছিলে অংশগ্রহণকারীরা বিক্ষোভকারীদের লক্ষ্য করে ইট ছোড়েন। এতে বেশ কয়েকজন বিক্ষোভকারী আহত হন বলে দাবি পুলিশের। এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে পুলিশ। বিক্ষোভকারীদের তরফেও একটি অভিযোগ দায়ের করা হয়। সেই ঘটনার তদন্তে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ৯ জন বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু বিক্ষোভকারীদের কাউকে কেন গ্রেফতার করা হল না তা নিয়ে প্রশ্ন উঠছে।

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, বিরোধী দলের মিছিলের সামনে বিক্ষোভ দেখানো যাবতীয় গণতান্ত্রিক সৌজন্যের বিরোধী। যুক্তির লড়াইয়ে হেরে মহিলাদের সামনে রেখে এসব করাচ্ছে তৃণমূল। এভাবে কার্যত প্ররোচনা ছড়াচ্ছে তারা। তার পর আবার গ্রেফতার করছে বিরোধী দলের কর্মীদেরই। রাজ্যে গণতন্ত্রের ছায়ামাত্রা অবশিষ্ট নেই বলে দাবি তাদের। যদিও তৃণমূলের দাবি, বিক্ষোভের সঙ্গে তাদের যোগ নেই।

 

বন্ধ করুন