বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরকারি অনুদানে কেনা ফোনেই গেমে আসক্তি, বাবার বকাবকিতে আত্মঘাতী দ্বাদশের পড়ুয়া
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সরকারি অনুদানে কেনা ফোনেই গেমে আসক্তি, বাবার বকাবকিতে আত্মঘাতী দ্বাদশের পড়ুয়া

  • বেশ কিছুদিন লক্ষ্য করার পর সম্প্রতি বাবা চন্দ্র দাস তাঁকে বকাবকি শুরু করেন। এমনকী পড়াশুনোয় মনযোগী না হলে তাঁর ফোন কেড়ে নেওয়ারও হুঁশিয়ারি দেন।

সরকারি ‘তরুণের স্বপ্ন’ প্রকল্পে পাওয়া ১০ হাজার টাকায় মোবাইল ফোন কিনেছিল দিনমজুরের ছেলে। সেই ফোনেই আসক্তির জেরে পরিবারের বকাবকিতে আত্মঘাতী হল সে। ঘটনা মঙ্গলকোটের। নিহত চন্দ্রকান্ত দাস (১৮)।

দিনমজুর পরিবারের ছেলে চন্দ্রকান্ত ভাবেনি কখনো দামি মোবাইল ফোন কিনতে পারবে সে। তাঁর সেই স্বপ্ন সফল হয় রাজ্য সরকারের তরুণের স্বপ্ন প্রকল্পে। গত বছর রাজ্য সরকারের ১০ হাজার টাকা অনুদান পেয়ে মোবাইল ফোন কিনে ফেলে সে। পরিবারের দাবি, তার পর থেকে পড়াশুনো শিকেয় ওঠে দ্বাদশ শ্রেণির এই পড়ুয়ার। সারাদিন মোবাইল ফোনে গেম খেলতে আর বন্ধুদের সঙ্গে কথা বলতে ব্যস্ত হয়ে পড়ে সে।

বেশ কিছুদিন লক্ষ্য করার পর সম্প্রতি বাবা চন্দ্র দাস তাঁকে বকাবকি শুরু করেন। এমনকী পড়াশুনোয় মনযোগী না হলে তাঁর ফোন কেড়ে নেওয়ারও হুঁশিয়ারি দেন। বাবার সঙ্গে বিবাদের পর রবিবার চন্দ্রকান্ত আছড়ে ভেঙে ফেলেন তাঁর সাধের ফোনটি। এর পরই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন তিনি।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, রবিবার বিকেলে চন্দ্রকান্তর বাবা - মা বাড়িতে ছিলেন না। ফিরে এসে যুবকের ঝুলন্ত দেহ দেখতে পান তাঁরা। খবর দেওয়া হয় মঙ্গলকোট থানায়। পুলিশ এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়।

 

বন্ধ করুন