বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Durga Puja 2022: রায়গঞ্জ শহরে এবার ভিক্টোরিয়া মেমোরিয়াল, পুজোয় শহরবাসীকে চমক কমিটির
ভিক্টোরিয়া মেমোরিয়ালের আদলে তৈরি হচ্ছে মণ্ডপ। প্রতীকী ছবি। 

Durga Puja 2022: রায়গঞ্জ শহরে এবার ভিক্টোরিয়া মেমোরিয়াল, পুজোয় শহরবাসীকে চমক কমিটির

  • গত দু'বছর ধরে করোনার কারণে সেরকম ভাবে থিম পুজোর আয়োজন করতে পারেনি এই পুজো কমিটি। তাই এ বছর জাকজমক করে আয়োজিত হলে চলেছে দুর্গাপুজো। এ বছরের পূজোর জন্য ১৫ লক্ষ টাকা বাজেট ধার্য করেছে পুজো কমিটি। আর সেই সঙ্গে মণ্ডপে থাকছে চন্দননগরের আলোকসজ্জার চমক।

উত্তর দিনাজপুরের রয়গঞ্জবাসীদের কাছে অন্যতম আকর্ষণ হল রবীন্দ্র ইনস্টিটিউশন পুজো কমিটির দুর্গাপুজো। প্রতিবছর পুজোকে আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন ধরনের থিম থাকে এই কমিটির দুর্গাপুজোয়। এ বছর আরও আকর্ষণীয় হতে চলেছে এই কমিটির দুর্গাপুজো। কারণ এ বছর এই কমিটির পুজোর থিম থাকছে ভিক্টোরিয়া মেমোরিয়াল। কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালের আদলে সেখানে তৈরি করা হচ্ছে পুজো মণ্ডপ।

আরও পড়ুন: সংসার সামলে পুজোর বিভিন্ন সামগ্রী তৈরি করতে ব্যস্ত নদিয়ার মহিলা মৃৎশিল্পীরা

গত দু'বছর ধরে করোনার কারণে সেরকম ভাবে থিম পুজোর আয়োজন করতে পারেনি এই পুজো কমিটি। তাই এ বছর জাকজমক করে আয়োজিত হলে চলেছে দুর্গাপুজো। এ বছরের পুজোর জন্য ১৫ লক্ষ টাকা বাজেট ধার্য করেছে পুজো কমিটি। আর সেই সঙ্গে মণ্ডপে থাকছে চন্দননগরের আলোকসজ্জার চমক। ৫৩ বছর ধরে রায়গঞ্জ শহরে পুজোর আয়োজন করে আসছে রবীন্দ্র ইনস্টিটিউশন পুজো কমিটি। পুজো মণ্ডপ তৈরি করা হবে বাঁশ, কাঠ এবং ভাটশোলা দিয়ে। পূজা মণ্ডপটি তৈরি করছেন নবদ্বীপের শিল্পীরা। আর এই পুজো মণ্ডপের জন্য প্রতিমা তৈরি করছেন রায়গঞ্জের প্রখ্যাত মৃৎশিল্পী ভানু পাল।

পুজো উদ্যোক্ত্যা অর্ণব মণ্ডল জানিয়েছেন, ‘পুজোর পাশাপাশি আমাদের মাঠে পাঁচ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। এর জন্য রায়গঞ্জ শহরের মানুষ এখানে আসেন। রায়গঞ্জের এই পুজোর ঐতিহ্য শহরের মানুষদের জন্যই বজায় রয়েছে।’ তার আশা এবার যে দুর্গাপুজোয় তাদের যা থিম তা উপভোগ করবেন রায়গঞ্জের মানুষ। রায়গঞ্জের পাশাপাশি অন্যান্য জায়গা থেকেও এবার পুজো দেখতে সেখানে মানুষ ভিড় করবেন।

বন্ধ করুন