বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মানবাধিকার কমিশনে 'নালিশ জানানোর জের', আক্রান্ত বিজেপি কর্মী, কাঠগড়ায় তৃণমূল
আক্রান্ত বিজেপি কর্মী ও তার দাদা (প্রতীকী ছবি)
আক্রান্ত বিজেপি কর্মী ও তার দাদা (প্রতীকী ছবি)

মানবাধিকার কমিশনে 'নালিশ জানানোর জের', আক্রান্ত বিজেপি কর্মী, কাঠগড়ায় তৃণমূল

  • পশ্চিমমেদিনীপুরের বাসিন্দা ওই আক্রান্ত পরিবারের দাবি ভোটের ফলাফল ঘোষণার পর ৩রা মে তৃণমূল কর্মীরা তাঁর বাড়িতে চড়াও হয়। তাদেরকে মারধর করা হয় ও বাড়ি ভাঙচুর করা হয়েছিল।

ভোট পরবর্তী হিংসা নিয়ে মানবাধিকার কমিশনে অভিযোগ জানিয়েছিল বিজেপি সমর্থকের পরিবার। তার জেরেই ওই পরিবারের উপর ফের হামলা হয়েছে বলে অভিযোগ তুলেছেন আক্রান্তরা। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা ২ ব্লকের ভগবন্তপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের খিরোটি গ্রামে। আক্রান্ত পরিবারের দাবি ভোটের ফলাফল ঘোষণার পর ৩রা মে তৃণমূল কর্মীরা তাঁর বাড়িতে চড়াও হয়েছিল। তাদেরকে মারধর করা হয় ও বাড়ি ভাঙচুর করা হয়েছিল। এরপর প্রাণভয়ে তারা এলাকা থেকে পালিয়ে যান। এদিকে ২৪শে জুন তাঁরা গোটা ঘটনা জানিয়ে মানবাধিকার কমিশনের কাছে নালিশ করেন। তারপর পাঁচদিন পর তাঁরা বাড়ি ফিরে আসেন। 

এরপরই শনিবার রাতে ফের ওই বিজেপি কর্মী আশিস ঘোষের উপর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ। অভিযোগ, তিনি যখন তাঁর কাপড়ের দোকানে বসেছিলেন তখন সেখানে ঢুকে তাঁকে টেনে হিঁচড়ে বের করে মারধর করা হয়েছে বলে অভিযোগ। এদিকে ভাইকে বাঁচাতে এগিয়ে আসেন দাদা সুকান্ত ঘোষ। তাঁকেও মারধর করা হয়েছে বলে অভিযোগ।

এদিকে আক্রান্তদের দাবি, মানবাধিকার কমিশনে জানানোর জেরেই তাদের উপর আক্রমণ করা হয়েছে। মাথা সহ শরীরের বিভিন্ন জায়গায় চোট লেগেছে। আক্রান্তদের চন্দ্রকোণা গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। বিজেপি নেতৃত্বের দাবি পুলিশ, প্রশাসনকে জানিয়েও কোনও ফল হচ্ছে না। তৃণমূল নেতৃত্বের দাবি, ফলাফল ঘোষণার পর থেকে ওদের নিজেদের মধ্যেই গণ্ডগোল চলছে। এসবের জেরেই ওরা নানা মিথ্যা অভিযোগ করছে।

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন