বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌খাইকে পান বানারস ওয়ালা’‌, গানের তালে কোমরে মোচড় তৃণমূল নেতার
জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেস নেতা নয়ন দত্ত।
জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেস নেতা নয়ন দত্ত।

‘‌খাইকে পান বানারস ওয়ালা’‌, গানের তালে কোমরে মোচড় তৃণমূল নেতার

  • ডান্স স্টেপ দিচ্ছেন তিনি। আবার কখনও জিভের নীচে দুটো আঙুল দিয়ে সিটিও দিচ্ছেন। নাচ শেষের পর দলের নামে জিন্দাবাদ স্লোগান দেন। আর এই ভিডিয়ো–তে শোনা যায় হুমকি—এই ফুটেজ যদি বাইরে যায় তাহলে বুঝে নেওয়া হবে।

নেচে কোমরের মোচড় কেমন দেওয়া যায় তা দেখালেন জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেস নেতা নয়ন দত্ত। বানারহাটের ব্লক সভাপতির সেই নাচের ভিডিয়ো ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। যদিও সেই ভিডিয়ো যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল। তা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে জেলায়। বিষয়টি নিয়ে তীব্র আক্রমণ শানিয়েছে বিজেপি। পাল্টা বিজেপি নেতাদের পুরনো কীর্তি ফাঁস করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। সুতরাং টানটান উত্তেজনা জেলায়।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ ভিডিয়ো–তে দেখা যাচ্ছে, ঘরে উপস্থিত সদস্যরা গান ধরেছেন ‘‌খাইকে পান বানারস ওয়ালা’‌। সেই গানের তালে ঘরের বড় খাটে কোমরে মোচড় দিয়ে নাচছেন তৃণমূল কংগ্রেস নেতা নয়ন দত্ত। খাটের নরম গদির উপর সাদা চাদর পাতা। খাটের নীচে দাঁড়িয়ে রয়েছেন কয়েকজন। আর খাটের উপরে নরম গদিতে দাঁড়িয়ে নীল পাঞ্জাবি আর সাদা পায়জামা পরা নয়ন দত্ত নাচছেন।ডান্স স্টেপ দিচ্ছেন তিনি। আবার কখনও জিভের নীচে দুটো আঙুল দিয়ে সিটিও দিচ্ছেন। নাচ শেষের পর দলের নামে জিন্দাবাদ স্লোগান দেন। আর এই ভিডিয়ো–তে শোনা যায় হুমকি—এই ফুটেজ যদি বাইরে যায় তাহলে বুঝে নেওয়া হবে।

কী বলছেন তৃণমূল কংগ্রেস নেতা?‌ এই বিষয়ে নয়ন দত্ত বলেন, ‘এটা ২০১৮ সালের ভিডিয়ো। তখন আমি নেতা ছিলাম না। কেউ ষড়যন্ত্র করে পুরনো ভিডিয়ো এখন ছড়িয়ে দিয়েছে।’‌ আর বিজেপির জেলা সভাপতি বাপি গোস্বামী বলেন, ‘‌করোনাভাইরাসের অছিলায় বাংলায় স্কুল বন্ধ ছিল। তখন মদের দাম কমিয়ে দিয়ে ডান্স বার খোলা রাখা ছিল। তাই তৃণমূল নেতা ফূর্তি করে বেড়াচ্ছেন।’‌

শাসকদলের পক্ষ থেকে কী বলা হচ্ছে?‌ এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি সৈকত চট্টোপাধ্যায় বলেন, ‘‌আমি ভিডিয়োটা দেখেছি। বানারহাটের ব্লক সভাপতি নয়ন দত্ত একটি জনপ্রিয় হিন্দি গানের সঙ্গে নাচছেন। কেউ যদি তাঁর ব্যক্তিগত পরিসরে নাচ গান করেন সেটা কোনও অন্যায় নয়। কিন্তু বিজেপির বিধায়ক মত্ত অবস্থায় প্রকাশ্যে নেচেছেন, তার বিচার কি হবে? বিজেপি নেতা স্পাতে গিয়েছিলেন, সেই ভিডিয়ো ভাইরাল হয়েছিল সেটা ভুলে গিয়েছে?’‌

বন্ধ করুন