বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সুপ্রিম কোর্টের দাওয়াইয়ে আদালতে আত্মসমর্পণ তৃণমূল নেতার, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ

সুপ্রিম কোর্টের দাওয়াইয়ে আদালতে আত্মসমর্পণ তৃণমূল নেতার, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ

জলপাইগুড়ি জেলা আদালতে হাজিরা দিলেন তৃণমূল নেতা সৈকত চট্টোপাধ্যায়।

তারপর থেকেই গা–ঢাকা দেন সৈকত চট্টোপাধ্যায়। তবে বেশ কয়েকজনকে পুলিশ গ্রেফতার করেছে। কিন্তু সৈকত আত্মগোপন করার ফলে গ্রেফতার করা যায়নি তাঁকে। পরে আদালতে আগাম জামিনের আবেদন জানান সৈকত। সিজেএম আদালত আগেই সৈকতের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল। তাই সৈকত চট্টোপাধ্যায় জামিন পাবেন কিনা সেটা এখন বড় প্রশ্ন।

টানা চার মাস গা–ঢাকা দিয়ে থাকার পর সুপ্রিম কোর্টের কড়া নির্দেশে জলপাইগুড়ি জেলা আদালতে হাজিরা দিলেন তৃণমূল কংগ্রেস নেতা সৈকত চট্টোপাধ্যায়। দম্পতির আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অভিযুক্ত যুব তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা জলপাইগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান। তবে সৈকত চট্টোপাধ্যায়ের আবেদন শুনলেন না জলপাইগুড়ির জেলা জজ অরুণকিরণ বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টের নির্দেশে আজ, সোমবার সকালে জেলা আদালতে আত্মসমর্পণ করতে এলেন জলপাইগুড়ির যুব তৃণমূল জেলা সভাপতি সৈকত চট্টোপাধ্যায়।

এদিকে সৈকত চট্টোপাধ্যায়ের আবেদনে সাড়া দিলেন না জলপাইগুড়ির জেলা জজ অরুণকিরণ বন্দ্যোপাধ্যায়। জেলা জজের কাছে সৈকত আবেদন করেন, সুপ্রিম কোর্টের নির্দেশে তিনি উপস্থিত হয়েছেন। তদন্তে সহযোগিতা করবেন। তাই তাঁকে রক্ষাকবচ দেওয়া হোক। জেলা জজ স্পষ্টভাষায় জানিয়ে দেন, এই মামলা শোনার এক্তিয়ার তাঁর নেই। সিজেএম আদালতেই তাঁকে আত্মসমর্পণ করতে হবে। তখনও বারবার আবেদন শোনার আর্জি জানাতে থাকেন সৈকত। কিন্তু শোনেননি জেলা জজ। সিজেএম আদালতেই সৈকতের নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল।

অন্যদিকে চলতি বছরের ১ ফেব্রুয়ারি আত্মহত্যা করেন জলপাইগুড়ি শহরের পাণ্ডাপাড়ার বাসিন্দা ভট্টাচার্য দম্পতি। তারপর গত ১৬ জুন থেকে বেপাত্তা ছিলেন সৈকত চট্টোপাধ্যায়। সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন করেন তিনি। তবে সর্বোচ্চ আদালত তা খারিজ করে দেয়। আগামী ২৬ অক্টোবর তারিখের মধ্যে নিম্ন আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ জারি করার পর জলপাইগুড়ি জেলা আদালতে হাজিরা দিলেন সৈকত। অপর্ণা ভট্টাচার্য এবং স্বামী সুবোধ ভট্টাচার্য ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভার বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের ভাই এবং ভাইয়ের বউ। এই ঘটনার পর শিখাদেবী, সৈকত চট্টোপাধ্যায়–সহ কয়েকজনের বিরুদ্ধে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন:‌ বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত গোটা বাজার, দুর্গাপুজোর আগে বড় ক্ষতি নকশালবাড়ির ব্যবসায়ীদের

তারপর থেকেই গা–ঢাকা দেন সৈকত চট্টোপাধ্যায়। তবে বেশ কয়েকজনকে পুলিশ গ্রেফতার করেছে। কিন্তু সৈকত আত্মগোপন করার ফলে গ্রেফতার করা যায়নি তাঁকে। পরে আদালতে আগাম জামিনের আবেদন জানান সৈকত। সিজেএম আদালত আগেই সৈকতের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল। তাই সৈকত চট্টোপাধ্যায় জামিন পাবেন কিনা সেটা এখন বড় প্রশ্ন। সৈকত কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন করলে তা খারিজ হয়ে যায়। এদিকেপুলিশও সমান্তরালভাবে এই ঘটনার তদন্ত করছে। বারবার বাড়িতে হানা দিয়েও সৈকতের খোঁজ পায়নি পুলিশ। এরপর তার নামে হুলিয়া জারি করার অনুমতি চেয়ে আদালতে যায় পুলিশ। কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চে ধাক্কা খেয়ে সুপ্রিম কোর্টে যান সৈকত। সুপ্রিম কোর্টেও আগাম জামিনের আবেদন খারিজ হতেই আদালতে আত্মসমর্পণ ছাড়া তাঁর আর কোনও উপায় ছিল না।

বাংলার মুখ খবর

Latest News

সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.