বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দখল করা জমিতে তৈরি তৃণমূল পার্টি অফিস বিক্রি করে দিলেন দলেরই নেতা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দখল করা জমিতে তৈরি তৃণমূল পার্টি অফিস বিক্রি করে দিলেন দলেরই নেতা

  • সম্প্রতি ওই পার্টি অফিসে তাঁরা বসতে গেলে বাধা দেন সেই ব্যক্তি। জানান, ৮.৫ লক্ষ টাকার বিনিময়ে পার্টি অফিসটি কিনেছেন তিনি।

এবার দলীয় পার্টি অফিস বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে। এই নিয়ে শোরগোল পড়েছে পূর্ব মেদিনীপুরে। জেলার কোলাঘাট ব্লকে দলের একটি স্থানীয় কার্যালয় অঞ্চল সভাপতি এক ব্যক্তিকে ৮.৫ লক্ষ টাকায় বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে তৃণমূলের জেলা নেতৃত্ব। 

পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকের গোবিন্দনগর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কর্মীদের অভিযোগ, তাদের পার্টি অফিস জনৈক ব্যক্তিকে বিক্রি করে দিয়েছে স্থানীয় অঞ্চল প্রধান মানব সামন্ত। সম্প্রতি ওই পার্টি অফিসে তাঁরা বসতে গেলে বাধা দেন সেই ব্যক্তি। জানান, ৮.৫ লক্ষ টাকার বিনিময়ে পার্টি অফিসটি কিনেছেন তিনি।

এর পরই ক্ষোভ ছড়ায় গোবিন্দনগরের গঙ্গামারু এলাকার তৃণমূল কর্মীদের মধ্যে। তাঁর ব্লক নেতৃত্বের কাছে অভিযোগ জানান। তৃণমূল কর্মীদের দাবি, গত পঞ্চায়েত ও লোকসভা নির্বাচন ওই পার্টি অফিস থেকেই পরিচালনা করেছেন তাঁরা। ফলে কী করে তা কারও ব্যক্তিগত সম্পত্তি হয়ে যেতে পারে?

মানববাবুর সাফাই, ওই পার্টি অফিস বরাবর তাঁর ব্যক্তিগত সম্পত্তিই ছিল। ভোটের কাজে ভবনটি দলকে তিনি ব্যবহার করতে দিয়েছিলেন মাত্র। সেচ দফতরের জমি জবরদখল করে নিজের খরচে ওই ভবন বানিয়েছেন তিনি। ফলে তা কোনও ভাবেই দলের সম্পত্তি হতে পারে না। আর ব্যক্তিগত সম্পত্তি বিক্রির সম্পূর্ণ অধিকার তাঁর রয়েছে।

স্থানীয় তৃণমূল কর্মীদের ক্ষোভ আঁচ করে বিষয়টি জেলা নেতৃত্বকে জানিয়েছে ব্লক নেতৃত্ব। সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে পার্টি অফিস ফেরত পেতে মরিয়া গঙ্গামারু এলাকার তৃণমূলকর্মীরা। পার্টি অফিস উদ্ধারের তোড়জোড় চলছে বলে জানিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। 

 

বন্ধ করুন