বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: ভোট মিটলেই 'দিল্লি চলো', বকেয়া আদায়ের ধর্নায় থাকতে পারেন মমতা, জানালেন অভিষেক

Mamata Banerjee: ভোট মিটলেই 'দিল্লি চলো', বকেয়া আদায়ের ধর্নায় থাকতে পারেন মমতা, জানালেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়। (PTI Photo) (PTI)

সম্প্রতি পাটনায় বিরোধী দলগুলির বৈঠকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সে দিক থেকে দেখলে 'কেন্দ্রে বঞ্চনা বিরোধী' ধর্নায় যদি মমতা উপস্থিত থাকেন তবে আলাদা মাত্রা নেবে।

পঞ্চায়েত ভোট মিটলের দিল্লিতে ধর্নায় বসবে তৃণমূল। কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া টাকা আদায়ে এই কর্মসূচির কথা জানালেন দলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই ধর্নায় থাকতে পারেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। লোকসভা ভোটের আগে এই রাজধানীর বুকে এই ধরনা তৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

(পড়তে পারেন। 'আপনাদের পাশে থেকেছি, অপপ্রচারে কান দেবেন না’ সংখ্যালঘুদের বার্তা মমতার)

বুধবার পূর্ব বর্ধমানের বৈদ্যপুরের রামকৃষ্ণ বিদ্যাপীঠের মাঠের সভা থেকে অভিষেক বলেন, '১০ লক্ষ মানুষ নিয়ে আমরা দিল্লি যাব। নিজেদের অধিকার আদায়ে ধর্না অবস্থান করব। আগামী দু'মাসের মধ্যে এই কর্মসূচির ব্যবস্থা আমিই করব। সবাইকে সেখানে যেতে হবে।' এর পর তিনি বিজেপিকে নিশানা করে বলেন,'বিজেপির নেতারা বলছে দিল্লিতে নাকি অমিত শাহের পুলিশ। আমাদের ৬ ফুট লাঠি দিয়ে মারবে। ওদের কত সাহস যে বাংলার মায়েদের মারবে। ওদের ডান্ডা ভেঙে যাবে মায়েদের মেরুদ্ণ্ড ভাঙবে না। দিল্লি কেন, আমেরিকা থেকে পুলিশ আনলেও বাংলার মানুষের মেরুদণ্ড ভাঙবে না।' এই সময় তিনি ইঙ্গিত দেন সেই ধর্নায় দলনেত্রীও উপস্থিত থাকবেন। অভিষেক বলেন,' দিল্লিতে ওই ধর্নায় প্রয়োজনে আমাদের নেত্রীও উপস্থিত থাকবেন।' যদি ওই ধর্নায় মমতা উপস্থিত থাকেন তবে আগামী বছর আসন্ন লোকসভা নির্বাচনের প্রেক্ষিতে তা তাৎপর্যপূর্ণ হতে পারে।

সম্প্রতি পাটনায় বিরোধী দলগুলির বৈঠকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সে দিক থেকে দেখলে 'কেন্দ্রে বঞ্চনা বিরোধী' ধর্নায় যদি মমতা উপস্থিত থাকেন তবে আলাদা মাত্রা নেবে। কারণ, বিরোধী জোটে আগ্রহী অন্যান্য বিরোধী দলগুলিও তাঁকে সমর্থন করতে এগিয়ে আসবেন। ধর্না অবস্থান জাতীয় রাজনীতিতে আলোচিত বিষয় হয়ে উঠতে পারেন। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, সেকারণেই দিল্লিতে এই কর্মসূচি তৃণমূলের।

(পড়তে পারেন। ‘‌দুয়ারে সরকারের প্রতিনিধি বাড়িতে রেশন দেবে’‌, বর্ধমান থেকে বড় ঘোষণা অভিষেকের)

এদিন সভা থেকে অভিষেক বলেন,' বিজেপি যদি ভাইরাস হয় তবে ভ্যাকসিনের নাম মমতা বন্দ্যোপাধ্যায়।' তিনি আরও বলেন,'পার্থ চট্টোপাধ্যায় যদি ইডির কাছে না গিয়ে যদি বিজেপিতে যেতেন, তাহলে ধোয়া তুলসীপাতা হয়ে যেতেন তিনি। অনুব্রত মণ্ডলের ক্ষেত্রেও একই হতো যদি তিনি বিজেপির পতাকা নিতেন। এরা ওয়াশিং মেসিন হয়ে গিয়েছে।'

মধ্যপ্রদেশে এক আদিবাসী যুবকের মুখে প্রস্রাব করছেন এক বিজেপি নেতা। সেই ঘটনাকে তুলেও বিজেপিকে কটাক্ষ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.