বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শুভেন্দুর কথায় কাজ করছে পুলিশ, প্রতিবাদে নন্দীগ্রামে পথ অবরোধ তৃণমূলের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

শুভেন্দুর কথায় কাজ করছে পুলিশ, প্রতিবাদে নন্দীগ্রামে পথ অবরোধ তৃণমূলের

  • নির্দিষ্ট ব্যক্তিদের নামে নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের হয়। তার পর থেকে শুরু হয় ভূতার মোড় সংলগ্ন গ্রামে তল্লাশি। অভিযুক্তদের ধরতে রাতে গ্রামগুলিতে হানা দেয় পুলিশ। 

পুলিশের বিরুদ্ধে তল্লাশির নামে হেনস্থার অভিযোগে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে পথ অবরোধ তৃণমূলের। বৃহস্পতিবার নন্দীগ্রামের ভূতার মোড়ে পথ অবরোধ করেন স্থানীয় তৃণমূল কর্মীরা। তাদের দাবি, পুলিশ ও শুভেন্দু অধিকারীর লোকজন মিলে রাতে বাড়ি তল্লাশির নামে হেনস্থা করছে সাধারণ মানুষকে। অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

গত মঙ্গলবার নন্দীগ্রামে এক অরাজনৈতিক ধর্মীয় সভায় যোগ দিয়েছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেই অনুষ্ঠানে যোগদান করতে যাওয়ার পথে আক্রান্ত হয় বেশ কয়েকটি গাড়ি। একাধিক বাসে ভাঙচুর করা হয় বলে অভিযোগ। যাতে বেশ কয়েকজন আহত হন। তাদের ৯ জন এখনো নন্দীগ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি। 

এই ঘটনায় নির্দিষ্ট ব্যক্তিদের নামে নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের হয়। তার পর থেকে শুরু হয় ভূতার মোড় সংলগ্ন গ্রামে তল্লাশি। অভিযুক্তদের ধরতে রাতে গ্রামগুলিতে হানা দেয় পুলিশ। এই ঘটনায় বেশ কয়েকজনকে ইতিমধ্যে গ্রেফতারও করেছেন তদন্তকারীরা। 

গ্রামবাসীদের অভিযোগ, প্রতি রাতে এসে দরজা ধাক্কাচ্ছে পুলিশ। পরিবারের পুরুষদের তুলে নিয়ে যাবে বলে হুমকি দিচ্ছে। গ্রামবাসীদের একাংশের দাবি, পুলিশের পোশাকে শুভেন্দু অধিকারীর অনুগামীরা একাজ করছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার ভূতার মোড় অবরোধ করেন গ্রামবাসীরা। 

অভিযোগ অস্বীকার করে পূর্ব মেদিনীপুরের এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, শুধুমাত্র যাদের নাম FIR-এ রয়েছে তাদের বাড়তেই তল্লাশি হচ্ছে।  পুলিশের বিরুদ্ধে তাণ্ডব চালানোর অভিযোগ ভিত্তিহীন।

 

বন্ধ করুন