বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Malda news: আইসিএসইতে দ্বিতীয় মালদার তৃষা, বাংলায় নয়, কোটাতে প্রশিক্ষণ নিচ্ছে মেধাবী ছাত্রী

Malda news: আইসিএসইতে দ্বিতীয় মালদার তৃষা, বাংলায় নয়, কোটাতে প্রশিক্ষণ নিচ্ছে মেধাবী ছাত্রী

মালদার তৃষা বিহানি আইসিএসসিতে দ্বিতীয়। 

বাংলার মুখ উজ্জ্বল করেছে তৃষা বিহানি। তবে বাংলায় নয়, ডাক্তার হওয়ার জন্য রাজস্থানের কোটাতে প্রশিক্ষণ নিচ্ছে তৃষা

আইসিএসই বোর্ডের পরীক্ষায় রাজ্যে দ্বিতীয় মালদার ছাত্রী তৃষা বিহানি। সর্বভারতীয় ক্ষেত্রেও সে দ্বিতীয় হয়েছে। মালদার ইংরেজবাজার পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। ৯৯.৬ শতাংশ নম্বর পেয়েছে তৃষা। বরাবরের মেধাবী ছাত্রী তৃষা। তার এই সাফল্যে খুশি গোটা বাংলা। কার্যত বাংলার মুখ উজ্জ্বল করেছে তৃষা।

তবে বাংলার গন্ডি ছাড়িয়ে পড়াশোনার জন্য আপাতত রাজস্থানে রয়েছে তৃষা। সেখানে ডাক্তারিতে ভর্তি হওয়ার জন্য সে প্রশিক্ষণ নিচ্ছে। তৃষা জানিয়েছে, আমি অত্যন্ত খুশি এই রেজাল্টে। আমি ৯৯.৬ শতাংশ নম্বর পেয়েছি। এটা আমার কাছে অপ্রত্যাশিত ছিল। এতটা আমি প্রত্যাশাই করিনি। কিন্তু কীভাবে এতবড় সাফল্য পেল তৃষা?

তৃষা জানিয়েছে, আসলে কঠিন পরিশ্রমটা খুব দরকার। আমি খুব বেশি পড়েছি এমনটা নয়। কিন্তু যেটা পড়তাম সেটা মন দিয়ে পড়তাম। আর ধারাবাহিকভাবে আমি হার্ড ওয়ার্কটা করে গিয়েছি। পড়াশোনায় ধারাবাহিকতা রক্ষা করাটা খুব দরকার।

তৃষার বাবা রাকেশ বিহান জানিয়েছেন, আমাদের প্রত্যাশার থেকে অনেক বেশি পেয়েছে তৃষা। আমরা অত্যন্ত খুশি। তৃষা আমাদের সকলের গর্ব। অনলাইনে ফলাফলের কথা জেনে মেয়ে আমাকে ফোন করে বিষয়টি জানায়। রাজস্থানের কোটাতে মেয়ে পড়াশোনা করে। মেডিকেলে ভর্তি হওয়ার ইচ্ছা আছে তার। সেকারণেই প্রশিক্ষণ নিচ্ছে। আমরা ভাবতে পারিনি এতটা ভালো রেজাল্ট করবে। আমরা ভেবেছিলাম ৯৫-৯৬ শতাংশ নম্বর পাবে। কিন্তু অনেকটাই বেশি পেয়েছে। ছোটবেলা থেকেই পড়াশোনায় ভালো ছিল। কিন্তু এত ভালো রেজাল্ট করবে এটা বুঝতে পারিনি। তবে খুব যে পড়াশোনা করেছে এমনটা নয়। ২৪ ঘণ্টা বই নিয়ে বসে আছে এমনটা নয়। তবে যে পড়াই পড়ত সেটা একেবারে মন দিয়ে পড়ত। সর্বভারতীয় ক্ষেত্রে আমার মেয়ে দ্বিতীয় হয়েছে। বাবা হিসাবে খুব গর্ব হচ্ছে।

নর্থ পয়েন্ট ইংলিশ আকাদেমি স্কুলের প্রিন্সিপাল জানিয়েছেন, তৃষা বিহানি আমাদের স্কুল থেকে ৯৯.৬ শতাংশ নম্বর পেয়েছে। আমাদের স্কুলে সার্বিকভাবে ভালো ফলাফল হয়েছে। ওরা খুব ভালো পড়াশোনা করত। তার ফলও পেয়েছে তারা।

এদিকে সব মিলিয়ে আইসিএসইতে উত্তরবঙ্গের একাধিক জেলার ফলাফল যথেষ্ট ভালো হয়েছে। তবে সবাইকে ছাপিয়ে গিয়েছে মালদার ছাত্রী তৃষা বিহানির ফলাফল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

শুক্র মঙ্গলের গমন ৫ রাশির প্রেম জীবনে আনবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ ভোটের মধ্যেই নতুন করে DA বাড়াতে কমিশনে গেল সরকার! কত লাভ হবে সরকারি কর্মীদের? বিয়েবাড়ি ১০ যাত্রী নিয়ে ফিরছিল ভ্যান, ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত ৯ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের এই গরমে ফলুই মাছ খাচ্ছেন? ঠিক করছেন কি? শরীরে কী হচ্ছে? জেনে নিন জরুরি কিছু কথা রাতুলের হাতের সিঁদুরে সীমন্তিনী রূপাঞ্জনা, বিয়ের পরই বরের গলা জড়িয়ে লিখলেন... 'মাথাটা কতটা খারাপ হতে পারে…',রচনাকে নিয়ে খিল্লি বং গাই-এর, স্যান্ডি লিখলেন… বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদাগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা'

Latest IPL News

সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.