বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Udayan Guha: ‘‌দিদির দূত’‌ উদয়ন গুহ–বুলুচিক বরাইক বিক্ষোভের মুখে, কী শুনতে হল তাঁদের?

Udayan Guha: ‘‌দিদির দূত’‌ উদয়ন গুহ–বুলুচিক বরাইক বিক্ষোভের মুখে, কী শুনতে হল তাঁদের?

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ

একশো দিনের কাজ–সহ জব কার্ড দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ করেন গ্রামবাসীরা। আজ, রবিবাসরীয় সকালে কোচবিহার ১ নম্বর ব্লকের চিলকির হাট এলাকায় ঘুরছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। তখনই গ্রামবাসীরা তাঁকে ঘিরে অভিযোগ করেন, জব কার্ড দেওয়ার নাম করে দু’হাজার টাকা নিয়েছেন পঞ্চায়েত।

‘দিদির সুরক্ষা কবচ’ নিয়ে দিদির দূতরা কর্মসূচিতে জেলায় জেলায় মানুষের দুয়ারে যাচ্ছেন। সেখানে জ্যোতিপ্রিয় মল্লিক থেকে শুরু করে শতাব্দী রায়, জুন মালিয়া, কুণাল ঘোষ সকলেই গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়েছেন। এবার কোচবিহারের দিনহাটায় কর্মসূচি পালন করতে যান উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ এবং বুলুচিক বরাইক। এই দু’‌জনেই রাজ্যের মন্ত্রী। আর মন্ত্রীদের সামনে পেয়েই একরাশ ক্ষোভ উগরে দিলেন গ্রামের সাধারণ মানুষ।

ঠিক কী ঘটেছে কোচবিহারে?‌ স্থানীয় সূত্রে খবর, একশো দিনের কাজ–সহ জব কার্ড দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ করেন গ্রামবাসীরা। আজ, রবিবাসরীয় সকালে কোচবিহার ১ নম্বর ব্লকের চিলকির হাট এলাকায় ঘুরছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। তখনই গ্রামবাসীরা তাঁকে ঘিরে অভিযোগ করেন, জব কার্ড দেওয়ার নাম করে দু’হাজার টাকা নিয়েছেন পঞ্চায়েত। এই ঘটনায় অভিযুক্ত পঞ্চায়েত সদস্যের স্বামী বলে অভিযোগ করেছেন তাঁরা। এলাকাবাসী মন্ত্রীকে জানান, জব কার্ডের জন্য ২ হাজার টাকা নিয়েছে গ্রাম পঞ্চায়েত।

তখন উদয়ন গুহ কী করলেন?‌ উদয়ন গুহকে গ্রামের এক যুবক অভিযোগ করে বলেন, ‘‌টাকা দিয়েও জব কার্ড দিচ্ছে না।’‌ তখন মন্ত্রী ওই যুবকের উত্তরে বিষয়টির সমাধানে নির্দেশ দেন, ‘‌যদি এমন কোনও ঘটনা ঘটে তাহলে টাকা ফেরত দিয়ে দিন।’‌ আর এক গ্রামবাসী বলেন, ‘‌আমরা বলেছিলাম বৌদি জবকার্ড বানিয়ে দাও। কিন্তু জব কার্ড হল না। আমায় বলল জব কার্ড বানানোর জন্য দৌড়াদৌড়ি করতে হবে। তার জন্য দু’‌হাজার টাকা লাগবে। কিন্তু টাকা দিয়েও মিলল না।’‌

মন্ত্রী উদয়ন গুহ কী বলছেন?‌ এদিকে এই ঘটনা তাঁর সামনে ঘটায় তিনি বেজায় চটেছেন। আর সংবাদমাধ্যমের সামনে বলেন, ‘‌এগুলি গ্রামের ব্যাপার হওয়ায় তদন্ত না করে বলা যাবে না। শনিবার আমারই একটা খবর ভাইরাল হয়েছে যে, আমি নাকি চড় মারতে চেয়েছি। কারণ ওর বাড়িতে বোমা পড়েছে। আমি যখন জানতে চাই কে ফেলেছে?‌ তখন সদুত্তর দিতে পারেনি। তাই তদন্তের প্রয়োজন।’‌

আর এক মন্ত্রীর সঙ্গে কী ঘটল?‌ অন্যদিকে জলপাইগুড়িতে দিদির দূত কর্মসূচিতে মন্ত্রীর কাছে বয়স্ক ভাতা না পাওয়ার অভিযোগ জানালেন গ্রামবাসীরা। এদিন তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখানো হয়। জলপাইগুড়ির বিকাশনগরে দিদির সুরক্ষাকবচ কর্মসূচির প্রচারে যান আদিবাসী উন্নয়ন প্রতিমন্ত্রী বুলুচিক বরাইক। মন্ত্রীর কাছে বয়স্ক ভাতা না পাওয়ার অভিযোগে বিক্ষোভ দেখালে তিনি আশ্বাস দেন কাজটি দ্রুত করে দেওয়ার।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.