বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বোমা বিস্ফোরণে খেজুরিতে নিহত ২ তৃণমূল কর্মী, তরজা শুরু বিজেপির সঙ্গে
রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল পূর্ব মেদিনীপুরের খেজুরি ২ ব্লক।

বোমা বিস্ফোরণে খেজুরিতে নিহত ২ তৃণমূল কর্মী, তরজা শুরু বিজেপির সঙ্গে

  • বোমা বিস্ফোরণের ঘটনায় খেজুরির বিজেপি বিধায়ক শান্তনু প্রামানিক দাবি করেছেন, তৃণমূল কর্মীরা বোমা বাঁধতে গিয়েই এই বিস্ফোরণ ঘটেছে।

উত্তপ্ত হয়ে উঠল পূর্ব মেদিনীপুরের খেজুরি ২ ব্লক। বোমা বিস্ফোরণে নিহত হল খেজুরির জনকা অঞ্চলের ১৯৫ নম্বর পশ্চিম বঙ্গনারী বুথের তৃণমূলের দুই কর্মী। আহত অবস্থায় তমলুক জেলা সদর হাসপাতালে চিকিৎসা চলছে আরও দুই তৃণমূল কর্মীর।

বোমা বিস্ফোরণের ঘটনায় খেজুরির বিজেপি বিধায়ক শান্তনু প্রামাণিক দাবি করেছেন, তৃণমূলকর্মীরা বোমা বাঁধতে গিয়েই এই বিস্ফোরণ ঘটেছে। তাঁর অভিযোগ, ঘটনার পরেই বিজেপির পক্ষ থেকে সেখানে যাওয়ার উদ্যোগ নেওয়া হলেও তাঁদের এলাকায় ঢুকতে দেওয়া হয়নি। তৃণমূল কর্মীরা তাঁদের উপর চড়াও হয়েছেন। তিনি দাবি করছেন, সন্ত্রাস চালানোর উদ্দেশ্যেই তৃণমূলের লোকেরা সেখানে বোমা বাঁধছিলেন।

যদিও স্থানীয় তৃণমূল নেতা সুপ্রকাশ গিরি এই ঘটনার জন্য পালটা বিজেপির বিরুদ্ধেই অভিযোগের আঙুল তুলেছেন। বোমা বিস্ফোরণের কথা স্বীকার করে তিনি বলেছেন, 'বোমা বিস্ফোরণের ঘটনা শুনেছি। তবে সেটি বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ নাকি বিজেপি-তৃণমূল কর্মীদের লক্ষ্য করে বোমা ছুড়েছে, সে বিষয়টি পুলিশের তদন্ত করা উচিত।' এর পিছনে বিজেপির ষড়যন্ত্র রয়েছে বলেই তিনি দাবি করেছেন।

অন্যদিকে, গত ১ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের পর থেকেই দফায়-দফায় বিভিন্ন এলাকায় বিজেপি কর্মীদের উপর তৃণমূলের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ তুলেছেন শান্তনু প্রামাণিক। বিজেপির পার্টি অফিস ভাঙচুরের অভিযোগও তুলেছেন তিনি। গোড়াহাট, কটকাদেবীচক প্রভৃতি জায়গায় বিজেপির পার্টি অফিসের পাশাপাশি দলের কর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ তুলেছেন তিনি। ঘটনায় তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। ঘটনায় বেশ কয়েকজন বিজেপি কর্মী গুরুতর জখম হয়েছেন বলে তিনি জানিয়েছেন। ইতিমধ্যেই এ নিয়ে খেজুরি থানায় অভিযোগ জানিয়েছে বিজেপি।

বন্ধ করুন