বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গে জলের তোড়ে ভেসে গেল নির্মিয়মান ঝুলন্ত সেতুর স্তম্ভ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

উত্তরবঙ্গে জলের তোড়ে ভেসে গেল নির্মিয়মান ঝুলন্ত সেতুর স্তম্ভ

  • স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করাতেই এই বিপত্তি ঘটেছে। নির্মাণকাজে ব্যবহার করা হয়েছে স্থানীয় বালি ও কম লোহা। যার জেরে ভেসে গিয়েছে সেতুর স্তম্ভ।

উত্তরবঙ্গে জলের তোড়ে হেলে গেল নির্মিয়মান সেতুর স্তম্ভ। ঘটনা দার্জিলিং জেলার ঘোষপুকুর গ্রাম পঞ্চায়েতের। টুনা নদীর ওপর সেতুটির নির্মাণকাজ গত জানুয়ারিতে শুরু হয়েছিল। সম্প্রতি বৃষ্টিতে সেটির একটি স্তম্ভ বেঁকে গিয়েছে। যার ফলে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে স্থানীয়দের ভিতর। 

গত জানুয়ারিতে প্রায় ২০ লক্ষ টাকা ব্যায়ে সেতুটি নির্মাণের কাজ কাজ শুরু হয়। টুনা নদীর ওপর প্রায় ৬০ মিটার লম্বা সেতুটি তৈরি হলে গয়াগঙ্গা চা বাগানের নিউ লাইনের বাসিন্দাদের ভোগান্তি শেষ হত। কিন্তু নির্মিয়মান অবস্থাতেই জলের তোড়ে হেলে গেল সেতুর পিলার। 

স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করাতেই এই বিপত্তি ঘটেছে। নির্মাণকাজে ব্যবহার করা হয়েছে স্থানীয় বালি ও কম লোহা। যার জেরে ভেসে গিয়েছে সেতুর স্তম্ভ। 

এলাকাবাসীর দাবি, বর্ষার জলের কথা ভেবে সেতুর নকসা তৈরি হয়নি। তার জেরেই বিপত্তি। আরও উঁচু ও বড় সেতু তৈরির দরকার ছিল সেখানে। 

শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি তাপস সরকার জানিয়েছেন, ‘নদীর পাড়ে থাকা একটি স্তম্ভ জলের তোড়ে হেলে পড়েছে। সেটি নদীখাত থেকে আরও দূরে তৈরি করে দেওয়া হবে।’

বন্ধ করুন