বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Upper primary para-teachers interview: কবে ইন্টারভিউ হবে আপার প্রাথমিকের প্যারা-টিচারদের? জানাল SSC, অ্যাডমিটের কোনদিন?

Upper primary para-teachers interview: কবে ইন্টারভিউ হবে আপার প্রাথমিকের প্যারা-টিচারদের? জানাল SSC, অ্যাডমিটের কোনদিন?

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ফের তোড়জোড় শুরু হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

উচ্চ প্রাথমিকে (আপার প্রাইমারি) শিক্ষক নিয়োগের জন্য ফের তোড়জোড় শুরু হল। কবে থেকে প্যারা-টিচারদের জন্য সংরক্ষিত পদে ইন্টারভিউ শুরু হবে, তা জানাল পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন। কবে থেকে অ্যাডমিট কার্ড মিলবে?

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য আগামী ২ এপ্রিল থেকে পার্সোনালিটি টেস্ট (ইন্টারভিউ) শুরু হচ্ছে। তবে সকল চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্ট হচ্ছে না। প্যারা-টিচারদের (পার্শ্ব-শিক্ষক) জন্য সংরক্ষিত আসনে যে যে প্রার্থী সফল হয়েছেন, তাঁদেরই পার্সোনালিটি টেস্ট শুরু হবে ২ এপ্রিল থেকে। মঙ্গলবার পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, স্কুল সার্ভিস কমিশনের প্রধান অফিসে সেই পার্সোনালিটি টেস্ট হবে। সেজন্য ২৭ মার্চ থেকে প্রার্থীরা স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (www.westbengalssc.com) থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। অ্যাডমিট কার্ডেই উল্লেখ করা থাকবে যে কোন প্রার্থীর কবে পার্সোনালিটি টেস্ট পড়েছে। সেখানে সময়েরও উল্লেখ করা থাকবে।

ইন্টারভিউয়ের জন্য কী কী নথি নিয়ে যেতে হবে?

স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, যে প্রার্থীদের পার্সোনালিটি টেস্টের জন্য ডাকা হবেন, তাঁদের সমস্ত নথি বা শংসাপত্রের অরিজিনাল কপি নিয়ে যেতে হবে। সঙ্গে ওই সব নথির ফোটাকপি লাগবে। ফোটোকপিতে সেলফ-অ্যাটেস্টেশন করতে হবে বলে স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন: Kolkata Police Recruitment 2024: কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা

সেইসঙ্গে স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, অরিজনাল নথি যাচাইয়ের সময় যদি কোনও তথ্যের ক্ষেত্রে গরমিল ধরা পড়ে, তাহলে সংশ্লিষ্ট প্রার্থীকে পার্সোনালিটি টেস্টে বসতে দেওয়া হবে না। তাঁদের নিষিদ্ধ করে দেওয়া হবে। সেইসঙ্গে যে প্রার্থীরা নির্ধারিত সূচি মেনে ইন্টারভিউ দিতে আসবেন না, তাঁদের ভবিষ্যতে পার্সোনালিটি টেস্টে বসার আর সুযোগ দেওয়া হবে না। প্রার্থীদের যাতায়াতের জন্য কোনও খরচ দেওয়া হবে না বলে স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: Primary TET 2023 Results Update: কবে প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশিত হবে? 'অ্যানসার কি' কবে আসবে? দেরি হল অনেকটা

বিষয়টি রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, ‘আজ স্কুল সার্ভিস কমিশন আপার প্রাইমারিতে প্যারা-টিচারের জন্য সংরক্ষিত ১০ শতাংশ পদের জন্য ইন্টারভিউ শুরু করবে। ১,৫০০-এর বেশি যোগ্য প্যারা-টিচারের ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া শুরু হবে আগামী ২ এপ্রিল থেকে। সেই সংক্রান্ত নোটিফিকেশন প্রকাশ করেছে। স্কুলস্তরে সমস্ত শূন্যপদ অবিলম্বে পূরণ করার দাবি জানাচ্ছি আমরা। ভোটের মুখে লক্ষাধিক শূন্যপদের মধ্যে সামান্য শূন্যপদ পূরণ করে আন্দোলন থমকে দেওয়া যাবে না। সমস্ত শূন্যপদে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ করতে হবে।’

আরও পড়ুন: WB Police Constables Recruitment: পশ্চিমবঙ্গ পুলিশে ১০,২৫৫ কনস্টেবল পদে নিয়োগ! জারি বিজ্ঞপ্তি, কতদিন আবেদন চলবে?

বাংলার মুখ খবর

Latest News

ভোটের 'পঞ্চমীতে' ঝড়-বৃষ্টি বনগাঁয়! লণ্ডভণ্ড ভোটগ্রহণ, ভেঙে পড়ল ছাউনি সুস্পষ্ট দীপিকার বেবি বাম্প, ৫ মাসের প্রেগন্যান্ট বউকে আগলে ভোট দিলেন রণবীর চট্টগ্রাম থেকে বিপুল পরিমাণ উদ্বাস্তু আশ্রয় নিয়েছে মিজোরামে, হঠাৎ কী এমন ঘটল?‌ কোটিপতি পরিবারের উত্তরাধিকারী হীরামান্ডির ‘আলমজেব’ শরমিনের বর, কে এই আমন মেহতা? ধমকালেন লকেট, রাস্তা থেকে মমতার ছেঁড়া ছবি তুললেন রচনা ‘দুঃসময় পাশে আছে ভারত’, দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শোকবার্তা মোদীর রাইসির মৃত্যুতে শোক প্রকাশ মোদীর, কে হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট? 'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে?

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.