বাংলা নিউজ > কর্মখালি > Primary TET 2023 Results Update: কবে প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশিত হবে? 'অ্যানসার কি' কবে আসবে? দেরি হল অনেকটা

Primary TET 2023 Results Update: কবে প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশিত হবে? 'অ্যানসার কি' কবে আসবে? দেরি হল অনেকটা

Primary TET 2023 Results Update: প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশিত হতে পারে শীঘ্রই। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস)

Primary TET 2023 Results Update: ২০২৩ সালের প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশিত হতে পারে শীঘ্রই। গতবার ৬২ দিনের মধ্যেই প্রাথমিক টেটের ফলাফল প্রকাশ করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবার কবে অ্যানসার কি প্রকাশিত হবে, কবে রেজাল্ট ঘোষণা করা হবে, তা দেখে নিন। 

মার্চের শেষ বা এপ্রিলের গোড়ার দিকেই প্রাথমিক টেটের ফলাফল প্রকাশিত হতে পারে। বিষয়টি নিয়ে সরকারিভাবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে সরকারিভাবে কিছু জানানো না হলেও সূত্রের খবর, এমনিতেই গতবারের থেকে এবার প্রাথমিক টেটের ফলপ্রকাশ করতে বেশিদিন লাগছে। সেই পরিস্থিতিতে বেশি দেরি করতে চাইছে না পর্ষদ। মার্চের শেষ বা এপ্রিলের গোড়ার দিকে প্রাথমিক টেটের ফলপ্রকাশ করতে দিতে চাইছে। আর ফলপ্রকাশের প্রথম ধাপ হিসেবে আগামী সপ্তাহেই ‘অ্যানসার কি’ প্রকাশ করা হতে পারে।

গতবার প্রাথমিক টেট হয়েছিল ১১ ডিসেম্বর (২০২২ সাল)। তারপর ২০২৩ সালের ১১ জানুয়ারি ‘অ্যানসার কি’ প্রকাশিত হয়েছিল। সেই ‘অ্যানসার কি’ চ্যালেঞ্জ করার জন্য চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট সময় দিয়েছিল পর্ষদ। তারপর ‘ফাইনাল অ্যানসার কি’ প্রকাশিত হয়েছিল। আর ১১ ফেব্রুয়ারি প্রাথমিক টেটের ফল প্রকাশিত হয়েছিল। অর্থাৎ ৬২ দিনের মধ্যেই প্রাথমিক টেটের ফলাফল ঘোষণা করে দিয়েছিল পর্ষদ।

আরও পড়ুন: WB Police Constables Recruitment: পশ্চিমবঙ্গ পুলিশে ১০,২৫৫ কনস্টেবল পদে নিয়োগ! জারি বিজ্ঞপ্তি, কতদিন আবেদন চলবে?

কিন্তু এবার সেই দিনসংখ্যা ইতিমধ্যে পেরিয়ে গিয়েছে। ২০২৩ সালের প্রাথমিক টেট হয়েছিল ২৪ ডিসেম্বর। কিন্তু এখনও প্রাথমিক ‘অ্যানসার কি’ প্রকাশ করা হয়নি। পর্ষদ সূত্রে খবর, খুব শীঘ্রই সেই প্রতীক্ষার অবসান হবে। আগামী সপ্তাহেই প্রাথমিক টেটের ‘প্রভিশনাল অ্যানসার কি’ প্রকাশ করা হতে পারে। তারপর ‘প্রভিশনাল অ্যানসার কি’ চ্যালেঞ্জ করার জন্য পাঁচদিন থেকে সাতদিন দিতে পারে পর্ষদ। গতবার পাঁচদিনের ‘ডেডলাইন’ বেঁধে দেওয়া হয়েছিল। 

আরও পড়ুন: Kolkata Police Recruitment 2024: কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা

সূত্রের খবর, সেই ‘ডেডলাইন’ শেষ হওয়ার দুই থেকে তিন সপ্তাহের মধ্যে চূড়ান্ত 'অ্যানসার কি' প্রকাশ করে দেওয়া হতে পারে। আর তার দিনতিনেকের মধ্যেই প্রাথমিক টেটের ফলাফল ঘোষণা করে দিতে পারে পর্ষদ। অর্থাৎ সবকিছু ঠিকঠাক চললে মার্চের মধ্যেই প্রাথমিক টেটের ফল প্রকাশিত হয়ে যেতে পারে। নাহলে বড়জোর এপ্রিলের প্রথম-দ্বিতীয় সপ্তাহের মধ্যেই টেটের রেজাল্ট প্রকাশিত হয়ে যেতে পারে বলে পর্ষদ সূত্রে খবর।

আরও পড়ুন: WB govt jobs 2024 notification: প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের

প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর, প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে ব্যস্ত ছিল পর্ষদ। সেদিকেই বেশি মনোযোগ দিতে হচ্ছিল। আর সেজন্যই এবার প্রাথমিক টেটের ফলাফল প্রকাশ করতে কিছুটা দেরি হচ্ছে বলে পর্ষদ সূত্রে খবর।

কর্মখালি খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.