বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Heavy Rain Alert in WB today: আজ প্রবল বৃষ্টিতে ভাসবে রাজ্যের ৫ জেলা, জারি সতর্কতা, ভারী বর্ষণ আরও ২ জায়গায়

Heavy Rain Alert in WB today: আজ প্রবল বৃষ্টিতে ভাসবে রাজ্যের ৫ জেলা, জারি সতর্কতা, ভারী বর্ষণ আরও ২ জায়গায়

আজ প্রবল বৃষ্টি রাজ্যের সাত জেলায়। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বচ্চন কুমার/হিন্দুস্তান টাইমস)

Heavy Rain Alert in WB today: স্বাধীনতা দিবসের লম্বা ছুটি চলছে। তারইমধ্যে পশ্চিমবঙ্গের সাতটি জেলায় আজ ভারী বৃষ্টি হবে। তার মধ্যে আবার পাঁচটি জেলায় তো ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। জারি করা হয়েছে সতর্কতা।

ছুটির দিনে পশ্চিমবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। স্বাধীনতা দিবসের লম্বা ছুটিতে যাঁরা উত্তরবঙ্গে ঘুরতে গিয়েছেন, তাঁদের আজ হোটেল বা হোম স্টে'তে বসেই কাটাতে হতে পারে। কারণ আজ উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। ওই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। সেইসঙ্গে দক্ষিণবঙ্গের দুটি জেলায় আজ ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Arijit's Chaleya teaser: অরিজিতের গানে রোম্যান্সে বুঁদ শাহরুখ-নয়নতারা! প্রকাশ্যে জওয়ান-এর ‘চলেয়া’র ঝলক

রবিবার পশ্চিমবঙ্গের কোন জেলায় কত বৃষ্টি হবে ও কেমন থাকবে আবহাওয়া?

১) রবিবার দক্ষিণবঙ্গের দুটি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি (৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার) হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে সেরকম কোনও সম্ভাবনা নেই। পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন: Coochbehar Sound Mystery: কোচবিহারে পিলে চমকানো শব্দ! বিকট আওয়াজে কাঁপল রাজার শহর, বহু দূরে তার রেশ, কারণটা কী?

২) রবিবার উত্তরবঙ্গের পাঁচটি জেলায় প্রবল বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজ (রবিবার) দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের একটি বা দুটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবা আছে। ওই জায়গাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ ৭০ মিমির থেকে ২০০ মিমির মধ্যে থাকবে। পাঁচটি জেলায় কমলা সতর্কতাও জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

৩) তবে উত্তরবঙ্গের বাকি তিনটি জেলায় ওরকম প্রবল বৃষ্টির পূর্বাভাস নেই। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

৪) রবিবার সকালে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সকাল ৬ টা ১৫ মিনিট থেকে কোচবিহারের কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। মোটামুটি এক থেকে দুই ঘণ্টা বৃষ্টি চলবে। বজ্রপাতের সময় মানুষকে সুরক্ষিত জায়গায় থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

৫) রবিবার কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে কয়েক দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। যা স্বাভাবিক।

৬) সার্বিকভাবে আজ রাজ্যের বিভিন্ন জেলার তাপমাত্রার তেমন কোনও হেরফের হবে না। আলিপুর আবহাওয়া দফতরের জানানো হয়েছে যে শনিবার রাজ্যে যেমন তাপমাত্রা ছিল, সেরকম স্তরেই থাকবে রবিবার।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? NZ vs PNG: ট্রেন্ট বোল্টের শেষ T20 WC ম্যাচের পরে আবেগে ভাসলেন কেন উইলিয়ামসন মার্কিন NSA-র সঙ্গে বৈঠকে ডোভাল, কথা প্রতিরক্ষা-মহাকাশ ক্ষেত্রে যৌথ উদ্যোগ নিয়ে উঠছে ‘পরকীয়া’র অভিযোগ! অনির্বাণ বিয়ে ভাঙা ঘোষণা করতেই কী বলছেন ‘কথা’ সুস্মিতা আয়কর কমানো হতে পারে এই বাজেটেই! কাদের কাদের লাভ হবে? মধ্যবিত্তের বাড়বে সেভিংস হাতে হাতকড়া, তোলা হল বিমানে, পান্নুন খুনের চেষ্টায় ধৃত নিখিলের ভিডিয়ো প্রকাশ্যে ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ রাত ৩টে ২০-তে শিয়ালদার ১৩ নং প্ল্যাটফর্মে পৌঁছল ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সরকারি কর্মীদের বেতন,ডিএ নিয়ে বড় ঘোষণা রাজ্যের 'দ্বিতীয় সবচেয়ে ক্ষমতাবান' নেতার এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

T20 WC 2024

ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.