বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টানা সাত মাস বন্ধ থাকবে বিদ্যাসাগর সেতু, দুর্গাপুজো মিটলেই কাজ শুরু জারি বিজ্ঞপ্তি

টানা সাত মাস বন্ধ থাকবে বিদ্যাসাগর সেতু, দুর্গাপুজো মিটলেই কাজ শুরু জারি বিজ্ঞপ্তি

বিদ্যাসাগর সেতু। 

এই ভারী যানবাহনগুলিকে দ্বিতীয় হুগলি সেতুতে উঠতে না দিয়ে সেগুলিকে সেন্ট্রাল অ্যাভিনিউ, ভিআইপি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তাতে হাওড়া হয়ে কলকাতায় আসা বা বেরিয়ে যাওয়ার জন্য ভারী যানবাহনগুলিকে দক্ষিণেশ্বরের নিবেদিতা সেতু ব্যবহার করতে হবে। দুর্গাপুজো শেষ হয়ে গেলেও তার পর আছে কালীপুজো।

অবশেষে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দেওয়া হল। ১ নভেম্বর থেকে টানা সাত মাস আংশিক বন্ধ থাকবে বিদ্যাসাগর সেতু। সেক্ষেত্রে ট্রাফিক অন্যত্র ঘুরিয়ে দেওয়ার কথাও বলা হয়েছে। বিটি রোড দিয়ে তখন গাড়ি চলাচল করবে বলে জানানো হয়েছে। আর কেবিল, বিয়ারিং যাবতীয় সরাবে হুগলি রিভার ব্রিজ কমিশনার (‌এইচআরবিসি)‌। আর এই বিপুল সময়ে হ্যাপা পোহাতে হবে জনগণকে। দ্বিতীয় হুগলি সেতুতে মেরামত করার কাজ চলাকালীন যানবাহন থেকে শুরু করে হাঁটাচলা নিয়ন্ত্রিত থাকবে। সুতরাং কলকাতা থেকে হাওড়ার মধ্যেই এই সংযোগকারী সেতু দিয়ে যাতায়াত কঠিন হবে। কলকাতা এবং হাওড়ার মধ্যে সংযোগকারী অন্যতম গুরুত্বপূর্ণ এই সেতুতে সহজেই উঠে পড়া যাবে না। তাতে সাধারণ মানুষ বেশ সমস্যায় পড়বেন।

এদিকে যে ভারী লরিগুলি এই সেতুর উপর দিয়ে যাতায়াত করে সেগুলিরও রুট পাল্টে যাচ্ছে। সেক্ষেত্রে এজেসি বোস রোড, ডিএল খান রোডের দিক থেকে আসা লরি ঘুরিয়ে দেওয়া হবে। বিদ্যাসাগর সেতুতে এই পথ ধরেই আসে ভারী লরিগুলি। কেপি ডাফরিন রোড, মেয়ো রোড, নেতাজি স্ট্যাচু, গভর্ণমেন্ট প্লেস ইস্ট, ধর্মতলা, সিআর অ্যাভিনিউ, ভূপেন বোস অ্যাভিনিউ, শ্যামবাজার পাঁচমাথার মোড়, টালা ব্রিজ, বিটি রোড, ডানলপ এবং নিবেদিতা সেতু দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে বলে পুলিশ সূত্রে খবর। দ্বিতীয় হুগলি সেতু রক্ষণাবেক্ষণের দায়িত্বে আছে হুগলি রিভার ব্রিজ কমিশন। এই সেতুর সংস্কার করার কাজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১ নভেম্বর থেকে এই কাজ শুরু হবে। কাজ শেষ হতে ৭ মাস সময় লাগবে।

অন্যদিকে রাজ্য প্রশাসন এবং কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা গাড়ি ঘুরিয়ে দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছেন। তবে লরির যাতায়াত নিয়ন্ত্রণ হয়ে পড়ার বিষয়টি নিয়ে বন্দর কর্তৃপক্ষ আপত্তি তুলেছে। তাই প্রথম দফায় দুটি রাস্তা বন্ধ করা হবে বিদ্যাসাগর সেতুতে। বাকি দুটি খোলা রাখা হবে যাতায়াতের জন্য। এই দুটি খোলা পথও বন্ধ হয়ে যাবে চূড়ান্ত মেরামতির সময়। তাই বিকল্প পথের পরামর্শ দেওয়া হয়েছে মালবাহী গাড়িগুলিকে। এই দ্বিতীয় হুগলি সেতুর ৬টি লেনের মধ্যে মাত্র দুটি লেন যান চলাচলের জন্য খোলা থাকবে। এটাই হল বিকল্প পথ। এই সেতুর রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন ভারী যানবাহনগুলিকেও দ্বিতীয় হুগলি সেতুতে উঠতে দেওয়া নিয়ে চিন্তাভাবনা চলছে। তাই বিকল্প পথের পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:‌ শুভেন্দুর বিরুদ্ধে পুলিশের এফআইআরের আবেদন খারিজ, স্বস্তি কলকাতা হাইকোর্টে

আর কী জানা যাচ্ছে?‌ কলকাতা পুলিশ সূত্রে খবর, এই ভারী যানবাহনগুলিকে দ্বিতীয় হুগলি সেতুতে উঠতে না দিয়ে সেগুলিকে সেন্ট্রাল অ্যাভিনিউ, ভিআইপি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তাতে হাওড়া হয়ে কলকাতায় আসা বা বেরিয়ে যাওয়ার জন্য ভারী যানবাহনগুলিকে দক্ষিণেশ্বরের নিবেদিতা সেতু ব্যবহার করতে হবে। দুর্গাপুজো শেষ হয়ে গেলেও তার পর আছে কালীপুজো। আবার কলকাতায় ক্রিকেট বিশ্বকাপের খেলাও থাকবে। সুতরাং দ্বিতীয় হুগলি সেতুতে বড় সময় ধরে যান চলাচল নিয়ন্ত্রিত হলে সাধারণ মানুষের ভোগান্তি বাড়বে বলেই মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা

Latest IPL News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.