বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WBJEE 2021 Exam: ২৩ ফেব্রুয়ারি থেকে জয়েন্ট পরীক্ষার আবেদন শুরু

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসার আবেদন করা যাবে অনলাইনে। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে ২৩ মার্চ পর্যন্ত এই আবেদনের সুযোগ মিলবে বলে খবর। সেক্ষেত্রে ছাত্রছাত্রীরা একমাস সময় পেয়ে যাবেন আবেদন করার। বিস্তারিত তথ্য পাওয়া যাবে জয়েন্ট এন্ট্রান্সের ওয়েবসাইটে। তবে পরীক্ষা হবে বিধানসভা নির্বাচনের পর - ১১ জুলাই। জানিয়েছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। আর জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষা হবে আগামী ২৬ জুলাই। করোনা আবহে সবই পিছিয়ে গিয়েছিল। তবে এখন পরিস্থিতি সামান্য উন্নতি হয়েছে বলে পরীক্ষার সূচি ঘোষণা করা হল।

জানা গিয়েছে, ২০২১ সালের পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা রেজিস্ট্রেশন শুরু হবে ২৩ ফেব্রুয়ারি থেকে। তার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে বোর্ডের পক্ষ থেকে। ছাত্রছাত্রীদের যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য ওয়েবসাইটে সব জানিয়ে দেওয়া হবে। সরকারি ওয়েবসাইট অনুসারে, আবেদনকারীরা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদন প্রক্রিয়ায় প্রধান নির্দেশাবলী ইতিমধ্যেই ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সেদিকে নজর রেখে এগোলেই দ্রুত আবেদন করা সম্ভব হবে।

উল্লেখ্য, প্রতি বছর বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজ এবং রাজ্যের পরিচালিত প্রতিষ্ঠানগুলিতে ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি, ফার্মাসি ও আর্কিটেকচারে স্নাতক কোর্সগুলির জন্য পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড এন্ট্রাস পরীক্ষা গ্রহণ করে। এখানে আবেদন করতে হলে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। কোভিড–১৯ অতিমারীর কারণে ২০২১ সালের জয়েন্ট বিলম্বিত হয়েছে।

বন্ধ করুন