বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দৈনিক সুস্থতায় ফের রেকর্ড পশ্চিমবঙ্গে, সোমবার মৃত্যু ৫৬ জন রাজ্যবাসীর
কলকাতায় সায়েন্স সিটি চত্বরে চলছে স্যানিটাইজেশনের কাজ। ছবি সৌজন্য : এএনআই
কলকাতায় সায়েন্স সিটি চত্বরে চলছে স্যানিটাইজেশনের কাজ। ছবি সৌজন্য : এএনআই

দৈনিক সুস্থতায় ফের রেকর্ড পশ্চিমবঙ্গে, সোমবার মৃত্যু ৫৬ জন রাজ্যবাসীর

  • এ পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হলেন ৪ লক্ষ ৯ হাজার ২২১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৬৭ হাজার ৮৫০ জন রোগী। এই মূহূর্তে পশ্চিমবঙ্গে ৩৪ হাজার ২১টি অ্যাকটিভ কোভিড কেস রয়েছে।

মারণ ভাইরাসকে হারিয়ে ‌দৈনিক সুস্থতায় ফের রেকর্ড পশ্চিমবঙ্গে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত কোভিড হেল্‌থ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪৩৯৬ জন করোনা রোগী। আর এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৯০৭ জন। এ পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হলেন ৪ লক্ষ ৯ হাজার ২২১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৬৭ হাজার ৮৫০ জন রোগী। এই মূহূর্তে পশ্চিমবঙ্গে ৩৪ হাজার ২১টি অ্যাকটিভ কোভিড কেস রয়েছে।

সোমবার রাজ্যে সুস্থতার হার ছিল ৮৯.‌৮৯ শতাংশ। এদিন করোনায় প্রাণ হারিয়েছেন রাজ্যের ৫৬ জন বাসিন্দা। তার মধ্যে ১৪ জন উত্তর ২৪ পরগনা ও ১৩ জন কলকাতার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসের কবলে মৃত্যু হয়েছে ৭৩৫০ জনের। স্বাস্থ্য দফতরের দাবি, তার মধ্যে ৮৩.‌৮ শতাংশ (‌৬১৫৭ জন)‌ রোগীর মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

এদিকে, দৈনিক সংক্রমণ ও সুস্থতায় এদিনও এদিয়ে রয়েছে উত্তর ২৪ পরগনা ও কলকাতা। সোমবার উত্তর ২৪ পরগনা জেলার ৮৫২ জন রোগী করোনায় আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়ে উঠেছেন ৭২৮ জন। আর কলকাতায় সংক্রমিত হয়েছেন ৮৬১ জন ও করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৭৭৮ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪৪ হাজার ৩৪৬টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে, তার মধ্যে ৮.‌৩৫ শতাংশ নমুনা করোনা পজিটিভ এসেছে।

বন্ধ করুন