বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৯ হাজার, শনিবার আক্রান্ত আরও ২৭১০ জন
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৯ হাজার, শনিবার আক্রান্ত আরও ২৭১০ জন

  • এদিন কলকাতায় নতুন করোনা আক্রান্ত হয়েছেন ৬৬২ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৭৩০ জন। উত্তর ২৪ পরগনায় এদিন আক্রান্ত ও সুস্থতার সংখ্যা যথাক্রমে ৬৪২ ও ৭২২।

‌পশ্চিমবঙ্গে দৈনিক সুস্থতার সংখ্যা ফের টেক্কা দিল আক্রান্তের সংখ্যাকে। শনিবার রাজ্যে মারণভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭১০ জন আর এদিন সুস্থ হয়ে উঠেছেন ২৯১৩ জন। এর ফলে রাজ্যে মোট আক্রান্ত ও সুস্থের সংখ্যা দাঁড়াল যথাক্রমে ৫ লক্ষ ১৯ হাজার ২১৫ ও ৪ লক্ষ ৮৭ হাজার ১৭১ জন। রাজ্যে এই মুহুর্তে অ্যাকটিভ কোভিড কেস রয়েছে ২৩ হাজার ৩৪টি। এদিনও কিছুটা বেড়েছে সুস্থতার হার। রাজ্যে শনিবার সুস্থতার হার ছিল ৯৩.‌৮৩ শতাংশ।

এদিকে, রাজ্যে মারণ ভাইরাসে মোট মৃতের সংখ্যা এদিন ৯০০০ ছাড়াল। এদিন রাজ্যে মোট ৪৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে ১৬ জন কলকাতার আর ১৩ জন উত্তর ২৪ পরগনার। এদিন হাওড়ায় মোট ৫ জনের মৃত্যু হয়েছে করোনার জেরে। এ পর্যন্ত রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯০১০। স্বাস্থ্য দফতরের বুলেটিনে দাবি, এর মধ্যে ৭৫৫৩ (‌৮৩.‌৮ শতাংস)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

এদিকে, এদিনও রাজ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলায় আক্রান্ত ও সুস্থতার সংখ্যা ছিল সর্বোচ্চ। এদিন কলকাতায় নতুন করোনা আক্রান্ত হয়েছেন ৬৬২ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৭৩০ জন। উত্তর ২৪ পরগনায় এদিন আক্রান্ত ও সুস্থতার সংখ্যা যথাক্রমে ৬৪২ ও ৭২২। অন্য জেলাগুলির মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে বেড়ে চলেছে সংক্রমণ।

গত কয়েকদিনের তুলনায় শনিবার রাজ্যে করোনা পরীক্ষা কিছুটা কম হয়েছে। এদিন মোট ৪২ হাজার ১০৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে পজিটিভ এসেছে ৮.‌১৪ শতাংশ নমুনা। একইসঙ্গে এদিনের কোভিড বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে করোনা রোগীদের জন্য রয়েছে ১৩ হাজার ৫৮৮টি বেড। তার মধ্যে ২২.‌২২ শতাংশ বেডে ভর্তি রয়েছেন রোগীরা।

বন্ধ করুন