বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jalpaiguri: জলপাইগুড়ি শহরে নারীদের সুরক্ষায় নজরদারি মহিলা পুলিশের উইনার্স স্কোয়াডের
জলপাইগুড়িতে মহিলা পুলিশের উইনার্স স্কোয়াড। 

Jalpaiguri: জলপাইগুড়ি শহরে নারীদের সুরক্ষায় নজরদারি মহিলা পুলিশের উইনার্স স্কোয়াডের

  • কালো পোশাকের এই উইনার্স স্কোয়াড স্কুটিতে করে শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে। একইসঙ্গে কন্ট্রোল রুমের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে তারা কাজ চালাচ্ছে। 

জলপাইগুড়িতে মহিলাদের সুরক্ষায় তৎপর হয়েছে পুলিশ। এর জন্য পুলিশ বাড়তি নজরদারি শুরু করেছে। ইভটিজি, শ্লীলতাহানিসহ নারীদের ওপর হওয়া বিভিন্ন ধরনের অপরাধ রুখতে রাতের শহরে মহিলা পুলিশ কর্মীদের নিয়ে গঠিত উইনার্স স্কোয়াড অভিযান চালাচ্ছে। জলপাইগুড়ির কোতোয়ালি থানা এলাকায় এভাবেই নজরদারি চালাচ্ছে উইনার্স স্কোয়াড।

কালো পোশাকের এই উইনার্স স্কোয়াড স্কুটিতে করে শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে। একইসঙ্গে কন্ট্রোল রুমের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে তারা কাজ চালাচ্ছে। এই উইনার্স স্কোয়াড যেমন মহিলাদের নিরাপত্তায় শহরের বিভিন্ন জায়গায় নজরদারি চালাচ্ছে তেমনি কোনও বাইক আরোহী হেলমেট না পরলে তাকে হেলমেট পরারও পরামর্শ দিচ্ছে। উইনার্স স্কোয়াড শহরে ট্রাফিক আইন ঠিক মতো মেনে চলা হচ্ছে কিনা সে বিষয়টির ওপরও নজরদারি রাখছে। ট্রাফিক পুলিশের ডিএসপি অরিন্দম পাল চৌধুরীর নেতৃত্বে এই নজরদারি চালানো হচ্ছে। প্রসঙ্গত, কলকাতা-সহ আরও বেশ কিছু শহরে নারীদের সুরক্ষায় নিয়মিত কাজ করে চলেছে উইনার্স স্কোয়াড। জলপাইগুড়ি উইনার্স স্কোয়াডের তৎপরতায় রাতের শহরে মহিলারা আরও নিরাপত্তা পাবেন বলে মনে করা হচ্ছে।

ট্রাফিকের ডিএসপি অরিন্দম পালচৌধুরী জানিয়েছেন ট্রাফিক নিয়ে মানুষকে সচেতন করার কাজ সারাবছরই চলে থাকে। তবে এবার উইনার্স স্কোয়াডও থাকবে ট্রাফিক পুলিশের সঙ্গে। তারা রাতের শহরে ট্রাফিক আইনের পাশাপাশি নারীদের সুরক্ষা নিয়ে নজরদারি চালাবে। প্রসঙ্গত, রাজ্যের বিভিন্ন জায়গায় সম্প্রতি একের পর এক নারী নিগ্রহ, ধর্ষণের অভিযোগ উঠে এসেছে। এই পরিস্থিতিতে নারীদের সুরক্ষা তৎপর হয়েছে রাজ্য সরকার।

বন্ধ করুন