বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ব্রাহ্মণরা দয়ার দান নেন না, দরদ উথলে উঠলে জেহাদি হামলায় আক্রান্তদের পাশে দাঁড়ান
জিষ্ণু বসু। ফাইল ছবি
জিষ্ণু বসু। ফাইল ছবি

ব্রাহ্মণরা দয়ার দান নেন না, দরদ উথলে উঠলে জেহাদি হামলায় আক্রান্তদের পাশে দাঁড়ান

  • জিষ্ণুবাবু এদিন বলেন, ‘ব্রাহ্মণরা দয়ার দান গ্রহণ করেন না। সমাজে তাঁদের অবদানের জন্য সাম্মানিক হিসাবে সমাজ তাঁদের দক্ষিণা দেয়।

রাজ্য সরকারের ‘সনাতনী ব্রাহ্মণ’-দের মাসিক ১,০০০ টাকা অনুদান দেওয়ার মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণাকে কড়া ভাষায় আক্রমণ করল RSS. মঙ্গলবার এই নিয়ে মুখ খোলেন RSS নেতা জিষ্ণু বসু। তিনি বলেন, সত্যিই হিন্দুদের প্রতি দরদ থাকলে ‘জেহাদি সন্ত্রাস’-এ আক্রান্ত পরিবারগুলির পাশে দাঁড়াত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। 

সোমবার নবান্নে রাজ্যের ৮,০০০ দুঃস্থ ‘সনাতনী ব্রাহ্মণ’-কে মাসিক ১,০০০ টাকা করে অনুদান ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে ‘হিন্দুদের প্রতি বিদ্রুপ’ বলে মঙ্গলবার আক্রমণ শানান জিষ্ণুবাবু। তাঁর দাবি, বর্তমান শাসনে পশ্চিমবঙ্গে হিন্দু বাঙালির অস্তিত্ব বিপন্ন। এই ধরণের ঘোষণা, হিন্দুদের মনে আঘাত দেবে বলে দাবি করেন তিনি।

জিষ্ণুবাবু এদিন বলেন, ‘ব্রাহ্মণরা দয়ার দান গ্রহণ করেন না। সমাজে তাঁদের অবদানের জন্য সাম্মানিক হিসাবে সমাজ তাঁদের দক্ষিণা দেয়। ব্রাহ্মণদের অনুদান দেওয়া সরকারের কাজ নয়।’

জিষ্ণুবাবু বলেন, ‘হিন্দুদের সাহায্য করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের এত উচাটন হলে ওনাকে বলুন নদিয়ায় জেহাদি হামলায় নিহতদের পরিবারকে সাহায্য করতে। জেহাদি সন্ত্রাসে নিহতদের পাশা থাকা সরকারের দায়িত্ব। আদিবাসী পরিবারগুলির পাশে সরকার দাঁড়ালে হিন্দুরা খুশি হবে।’

 

বন্ধ করুন